গরীব ও অস্বচ্ছল অ্যাথলেটদের জন্য তহবিল গঠন করছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন

স্পোর্টস লাইফ, ডেস্ক : করোনা ভাইরাসে টালমাটাল পুরো বিশ্ব। সারা পৃথিবী বলতে গেলে লকডাউন। প্রতিদিনই বেড়ে চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ঘরবন্ধি মানুষ হয়ে পড়েছে বড় অসহায়। আর গরীব ও সাধারণ মানুষের অবস্থা তো আরো ভয়াবহ।

কিভাবে জীবন ও সংসার চলবে তা ভাবতে ভাবতে বহু মানুষের দুচোখের ঘুম গেছে উড়ে। একবেলার খাদ্য সংগ্রহেই হিমশিম খাচ্ছেন তারা। এর বাইরে নয় ক্রীড়াঙ্গনের কিছু মানুষ। নিম্নবিত্ত ও গরীব ঘর থেকে উঠে আসা অনেক ক্রীড়াবিদের ইতোমধ্যে কস্টের জীবন শুরু হয়েছে।

সারা পৃথিবীতে তারকা খেলোয়াড়, কোচ, ক্লাব ও সমর্থকরা যে যারমত সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে গরীব ও সাধারণ মানুষের দিকে। চারিদিকে যখন এমন অবস্থা তখন বসে নেই বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন। 

দুস্থ ও অস্বচ্ছল অ্যাথলেটদের সহযোগিতার জন্য বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে।  ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু এ ব্যাপারে বলেন, সভাপতি এ এস এম আলী কবীর একটি কমিটি গঠন করে দিয়েছেন। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহসভাপতি মো. ফারুকুল ইসলামকে আহবায়ক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টুকে সদস্য সচিব করা হয়েছে এই কমিটির।

কমিটির সদস্য সচিব এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু আরো বলেন, ‘এই কমিটি কয়েকদিন ধরে দুস্থ ও অস্বচ্ছল মানুষকে সাহায্য করে আসছে। কমিটির প্রচারের জন্য একটি ফেসবুক পেজ ও হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে। যার মাধ্যমে বিত্তবানদের কাছ থেকে সহায়তা নেয়া হচ্ছে। এই পেজ ও গ্রুপের মাধ্যমে দেশের সাবেক অ্যাথলেটদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।’

যারা এই তহবিলে অর্থ দিতে আগ্রহী তাদের বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহসভাপতি মো. ফারুকুল ইসলাম (০১৭১১৫২৮২৭৯) এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টুর (০১৭১৬২০৮৯২০) সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

হোয়াটসঅ্যাপে “অ্যাথেলেটিক্স ফ্যামিলী” নামে খোলা গ্রুপে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান ও বিদেশ থেকেও অনেকেই সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। 

শুধু অ্যাথলেটিক্স খেলার সাথে জড়িতরাই না ইচ্ছা ও সাধ্য থাকলে যেকেউ সহযোগিতা করতে পারবে এই তহবিল গঠনে এমনটি জানান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।

উল্লেখ, বাংলাদেশে ৫৩টি ক্রীড়া ফেডারেশন ও এসোসিয়েশনের মধ্যে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনই সর্ব প্রথম করোনা ভাইরাস মোকাবেলাতে দেশের গরীব ও অস্বচ্ছল অ্যাথলেটদের জন্য তহবিল গঠন ও সংগ্রহকৃত অর্থ স্বচ্ছভাবে বিতরণের উদ্যোগ নেয়। তহবিল গঠনের বিষয়টি যা ইতোমধ্যে দেশের ক্রীড়াঙ্গণে সাড়া ফেলেছে। 

Print Friendly, PDF & Email