গেইল একমাত্র ‘ফ্যাক্টর’ নয় : তামিম

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আজ শনিবার বিপিএলের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে চিটাগাং ভাই্কিংস। এই দলের অধিনায়ক চট্টগ্রামের ছেলে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিপিএলে তার ওপেনিং পার্টনার হয়েছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। এই জুটির ব্যাটিং তাণ্ডব দেখতে উন্মুখ হয়ে আছে দর্শকরা। তবে গেইল এখনও দলের সাথে যোগ না দেওয়ায় উদ্বোধনী ‘ঝড়’ দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন।

গতকালের উদ্বোধনী ম্যাচসহ দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে নিম্নচাপের ফলে অঝোরে বৃষ্টির কারণে। আজ শনিবার দুপুর পর্যন্তও আকাশের অবস্থা সুবিধার নয়। তাই তামিমের চিটাগাং ভাইকিংস বনাম মুশফিকের বরিশাল বুলসের ম্যাচটি নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। অন্যদিকে প্রথম ম্যাচে মাঠে নামার আগে সংবাদমাধ্যমের কাছে তামিম জানালেন, তিনি নিজেও মুখিয়ে আছেন গেইলের সঙ্গে ইনিংস ওপেন করতে। সেই সঙ্গে জানালেন গেইল দলের একমাত্র ‘গুরুত্বপূর্ণ’ নয়।

বাংলাদেশে মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাত তামিম ইকবাল। দীর্ঘসময় ধরে জাতীয় দলের হয়ে ওপেনিং এ একপ্রান্ত আগলে রেখেছেন তিনি। তামিম বললেন, “ওর সঙ্গে কখনোই ব্যাটিং করিনি। তাই আমি অবশ্যই ওর সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছি। টি-টোয়েন্টি ফরম্যাটে সে নিঃসন্দেহে সেরা ক্রিকেটার।”

তবে গেইলকেই দলের সর্বেসর্বা মানছেন না তামিম। একজনকে যদি দলের সর্বেসর্বা হিসেবে ধরা হয় তবে তা দলের জন্যই ক্ষতি। একজন ব্যর্থ হলেই দল ব্যর্থ হয়ে যায়। তাই অধিনায়ক তামিমের কাছে তার দলের প্রতিটি ক্রিকেটারই সমান গুরুত্বপূর্ণ। সবাইকে নিয়েই মাঠ মাতাতে চান চিটাগাং ভাইকিংসের অধিনায়ক। আজ খেলা মাঠে গড়ালে গেইল ছাড়াই পারফর্ম করবে চিটাগাং।

Print Friendly, PDF & Email