গেঙ্ককে হারিয়ে টানা তৃতীয় জয় লিভারপুলের

স্পোর্টস লাইফ, ডেস্কগেঙ্ককে হারয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে টানা তৃতীয় জয় তুলে নিল লিভারপুল। ২-১ গোলের জয়ের ম্যাচে দলের হয়ে একটি করে গোল করেন জর্জিনো ভাইনালডাম ও অ্যালেক্স অক্সেলেড চেম্বারলাইন। আর গেঙ্কের হয়ে একমাত্র গোলটি করেন এমবাওয়ানা সামাদা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে বেলজিয়ামের দলটিকে আতিথেয়তা জানায় লিভারপুল। আর এ জয়ে নিজেদের গ্রুপে শীর্ষে উঠে গেল ইয়র্গান ক্লপের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে লিভারপুল। ফলে ১৪তম মিনিটেই লিড পায় তারা। নেদারল্যান্ডস তারকা ভাইনালডাম গোলের সূচনা করেন। তবে ৪০তম মিনিটে সমতায় ফেরে গেঙ্ক। কর্নার থেকে হেডের মাধ্যমে গোলটি করেন সামাটা।

বিরতির পর ৫৩তম মিনিটে আবারও এগিয়ে যায় লিভারপুল। মোহামেদ সালাহর পাস থেকে বল পেয়ে গোল করতে ভুল করনেনি অক্সলেড-চেম্বারলেইন। তবে ম্যাচের শেষ দিকে সফরকারীরা দারুণ একটা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। 

নিজেদের গ্রুপে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে জায়গা করে নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।গ্রুপের আরেক ম্যাচে সালসবুর্কের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করে নাপোলি ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে। তিন নম্বরে থাকা সালসবুর্কের পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে তলানিতে গেঙ্ক।

Print Friendly, PDF & Email