গোপালগঞ্জে স্কুল দাবা ও বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শুক্রবার গোপালগঞ্জ সুইমিংপুল কমপ্লেক্সে গোপালগঞ্জ সোস্যাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন আয়োজিত আক্তার উদ্দিন মিয়া ও এ্যাড. কাজী আব্দুর রশীদ স্কুল দাবা এবং শহিদুল হক চুন্নু বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও র‌্যাব মহা পরিচালক বেনজীর আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী দিনে দাবা খেলায় আন্তর্জাতিক পর্যায়ে যাতে তোমরা ভূমিকা রাখতে পারো, তার জন্য প্রস্তুুতি নিতে হবে। দাবা খেলা হলো বুদ্ধির খেলা। বুদ্ধির খেলায় বাঙ্গালীরা সব সময় এগিয়ে। তাই শিশুদের ভালো করে প্রশিক্ষণ নেবার ওপর গুরুত্ব দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধূরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ মোজাম্মেল হক, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু।

আয়োজক সংগঠনের সভাপতি কাজী হারুন অর রশিদ মিরনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম.বি সাঈফ বি মোল্লা, আয়োজন সংগঠনের নির্বাহী পরিচালক, এ্যাড. উৎপল দাস, সাবেক এমপি আক্তার উদ্দিন মিয়ার ছেলে মোঃ মনির হাসান, শহিদুল হক চুন্নুর ছোট ভাই মোঃ আনিচুর রহমান বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য নিজামুল ইসলাম খান সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

দাবা প্রতিযোগিতায় ২৭ টি স্কুলের ৩ শ’ শিক্ষার্থী ও বিতর্ক প্রতিযোগিতায় গোপালগঞ্জের ৮ টি স্কুল অংশ নেয়।

Print Friendly, PDF & Email