গ্যালারিতে হারানো মেয়ে খুঁজতে খেলা বন্ধই করে দিলেন নাদাল

স্পোর্টস লাইফডেস্ক : স্পেনের মায়োরকায় উদ্বোধন হল তাঁর নতুন টেনিস স্কুল। সেই উপলক্ষ্যে বৃহস্পতিবার প্রদর্শনী ম্যাচে জন ম্যাকেনরো আর কার্লোস মোয়ার বিরুদ্ধে ডাবলস খেলছিলেন রাফায়েল নাদাল এব সিমোন সোবাস।

কিন্তু হঠাৎই খেলা থামিয়ে দেন নাদাল। কারণ, গ্যালারিতে উপস্থিত প্রায় হাজার সাতেক দর্শকদের মধ্যে একটি অংশে ছড়িয়ে পড়েছে উদ্বেগ এবং উত্তেজনা। একটি বাচ্চা মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছে না! তার মা কাঁদছেন আর কোর্টের ধারে দাঁড়িয়ে থাকা বলবয়কে অনুরোধ করছেন সন্তানকে খুঁজে দেওয়া জন্য।

১৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ম্যাচ থামিয়ে দিয়ে র‌্যাকেট রেখে ছুটে যান গ্যালারির দিকে। এবং ভিডের মধ্যে নিজেই খুঁজতে শুরু করেন সেই বাচ্চা মেয়েটিকে। কিছুক্ষণ পরেই গ্যালারিতেই পাওয়া গেল হারিয়ে যাওয়া সেই বাচ্চা মেয়েটিকে। মা আর মেয়ের মিলনের পর আবার কোর্টে ফিরে খেলা শুরু করেন নাদাল। ম্যাচে জেতেনও শেষপর্যন্ত।

দর্শকদের একাংশ নাদালের প্রশংসায় পঞ্চমুখ। এমনকী, জন ম্যাকেনরোর মতো কিংবদন্তিও বলেছেন, ‘‘এর আগে কোর্টে নাদালকে খেলার বাইরে অন্য বিষয় নিয়ে কখনও ভাবতে দেখিনি। কিন্তু আজ ওর মানবিক দিকটাও দেখলাম। যেটা আমাকে মুগ্ধ করে দিয়েছে।’’

Print Friendly, PDF & Email