ঘরের মাঠে হোঁচট রিয়ালের

স্পোর্টস লাইফ, ডেস্কলিগে টানা পাঁচ ম্যাচ জিতে রীতিমত আকাশে উড়ছিল রিয়াল মাদ্রিদ। তাদের মাটিতে নামাল তলানির দিকের দল সেল্টা ভিগো, সেটাও আবার রিয়ালেরই দুর্গ বার্নাব্যুতে।

রোববার রাতে শুরুতেই পিছিয়ে পড়া রিয়াল দারুণভাবে লড়াইয়ে ফিরলেও শেষতক ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে। যদিও তারা পয়েন্ট তালিকার এক নম্বর জায়গাটি দখলে রেখেছে এখনও। ২৪ ম্যাচে জিনেদিন জিদানের দলের পয়েন্ট ৫৪। এক পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

ম্যাচের সপ্তম মিনিটেই ধাক্কা খায় রিয়াল। ইয়াগো আসপাসের মাঝমাঠ থেকে বাড়িয়ে দেয়া বল থেকে নিচু শটে থিবো কর্তোয়াকে পরাস্ত করেন ফেদর স্মলভ। প্রথমার্ধে ওই গোল শোধ করার আপ্রাণ চেষ্টা করেছে রিয়াল। কিন্তু বল দখলে রাখলেও জালের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধে অপেক্ষাকৃত গোছানো ফুটবল খেলে জিদানের দল। তার ফলও পায় ম্যাচের ৫২ মিনিটে। মার্সেলোর কাটব্যাক পেয়ে কাছের পোস্ট দিয়ে বাঁ পায়ের শটে বল জালে জড়ান ক্রুস।

৬৫ মিনিটে আরও এক গোল রিয়ালের, এবার সেল্টা ভিগোর ভুলে। এডেন হ্যাজার্ডকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন সেল্টার গোলরক্ষক ব্লানসো। পেনাল্টিতে গোল করে দলকে এগিয়ে নেন সার্জিও রামোস।

পিছিয়ে পড়েও দারুণভাবে লড়াইয়ে ফেরা রিয়ালকে ম্যাচের শেষ দিকে এসে হতাশা উপহার দেয় সেল্টা। মাঝমাঠ থেকে দেনিস সুয়ারেজের পাস থেকে বল পেয়ে এবার নিচু শটে কর্তোয়াকে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড সান্তি মিনা। শেষতক ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

Print Friendly, PDF & Email