চট্টগ্রামে মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা 

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং মেয়র, চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় দীর্ঘ ১৪ বছর পর ঢাকার বাহিরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০।

আগামী ১৬, ১৭ ও ১৮ জানুয়ারী,২০২০ তারিখ বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার, এম এ আজিজ জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

আগামী ১৬ জানুয়ারী, বৃহস্পতিবার বিকাল ৩টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ফেডারেশনের মাননীয় সভাপতি এ এস এম আলী কবীর। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ১৮ জানুয়ারী, সন্ধ্যা ৭টায়। 
প্রতিযোগিতা উপলক্ষ্যে ১১ জানুয়ারী, ২০২০ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি মোঃ ফারুকুল ইসলাম, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক  এডভোকেট আব্দুর রকিব (মন্টু), কোষাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, নির্বাহী সদস্য মোঃ আমিনুল ইসলাম, মিসেস ফারহাদ জেসমিন লিটি, মিসেস মাহবুবা হোসেন বেলী সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিনিধি আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সাধারন সম্পাদক, বাংলাদেশ দাবা ফেডারেশন এবং অতিরিক্ত সাধারণ সম্পাদক, সিজেকেএস, চট্টগ্রাম উপস্থিত ছিলেন।

মুুজিববর্ষ-২০২০ উপলক্ষ্যে ৪৩তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৬৪ টি জেলা, ০৮ টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও এ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) এ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবে।

তিনদিন ব্যাপি এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

Print Friendly, PDF & Email