চলছে বিকেএসপি’র প্রতিভা অন্বেষণ কার্যক্রম

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আজ বৃহস্পতিবার (১৩এপ্রিল) বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষণের চতুর্থ দিন। এ দিন নীলফামারী, পটুয়াখালী, গোপালগঞ্জ ও মৌলভিবাজার জেলায় প্রতিভা অন্বেষণের আসর বসেছিল। চারটি জেলাতেই সকাল থেকে ক্ষুদে খেলোয়াড়দের সমাগম ঘটে।

সবার চোখেমুখে বিকেএসপিতে প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাবার দৃঢ় প্রত্যয়। নীলফামারী জেলায় ৬৬১ জন, মৌলভীবাজার জেলায় ৪৭১ জন, পটুয়াখালী জেলায় ১৫৪  জন ও গোপালগঞ্জ ২২৬ জেলায়  জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল । চার জেলায় পরীক্ষার্থীর মোট উপস্থিতি ছিল ১৫১২ জন।

সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হব। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে ।

উল্লেখ্য ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিনে অবশিষ্ট্য জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

একদিন বিরতী দিযে আগামী শনিবার (১৫ এপ্রিল) রংপুর, বরগুনা, গোপালগঞ্জ ও হবিগঞ্জ জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email