চলছে বিকেএসপি’র প্রতিভা অন্বেষণ কার্যক্রম

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই প্রক্রিয়ার আজ মঙ্গলবার (১১এপ্রিল) ছিল দ্বিতীয় দিন।

ঠাকুরগাঁও, বরিশাল, রাজবাড়ী ও সুনামগঞ্জ জেলায় জেলা স্টেডিয়ামে সকাল ৮ টা থেকেই ক্ষুদে খেলোয়াড়দের বাছাই কার্যক্রম চলে। আজকে ঠাকুরগাঁও জেলায় ৫৮৫ জন, বরিশাল জেলায় ৩৮০ জন, রাজবাড়ী জেলায় ২৫৬ জন ও সুনামগঞ্জ জেলায় ২৩৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল ।

চার জেলায় পরীক্ষার্থীর মোট উপস্থিতি ছিল ১৪৫৯ জন। উল্লেখ্য আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিন অবশিষ্ট্য জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হব। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে ।

আগামীকাল দিনাজপুর, ঝালকাঠি, ফরিদপুর ও সিলেট জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email