জহুরুলের সেঞ্চুরিতে গাজীর টানা দ্বিতীয় জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : আগের লো স্কোরিং ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারানোর পর টানা দ্বিতীয় জয় পেলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। শনিবার সাভারে তারা হারালো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। অধিনায়ক জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চতুর্থ জয় তারা পেয়েছে ৭ উইকেটে।

আগে টস জিতে ফিল্ডিং নেয় গাজী গ্রুপ। নিউজিল্যান্ডের শেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা নাঈম হাসান ৪ উইকেট নিয়ে প্রাইম ব্যাংকের রানের লাগাম টেনে ধরেন। পঞ্চম জয়ের খোঁজে থাকা দলটি আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে স্কোরবোর্ডে জমা করে ২৫৭ রান।

ভারতের তারকা ইউসুফ পাঠান ৭২ রানে অপরাজিত থেকে প্রাইম ব্যাংকের সবচেয়ে উজ্জ্বল ব্যাটসম্যান। ৬০ বলে চারটি করে চার ও ছয় মেরেছেন তিনি। জাকির হাসান করেন ৪৪ রান। এছাড়া ওপেনার মেহেদী মারুফ ৩২ ও আল-আমিন করেন ৩৭ রান।

২৫৮ রানের লক্ষ্যে নেমে গাজী গ্রুপ ৬৩ রানে হারায় তিন ব্যাটসম্যানকে। আসিফ আহমেদকে সঙ্গে নিয়ে জহুরুল ১২১ রানের জুটি গড়ে ওই ধাক্কা সামলান। দলের ১৮৪ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন গাজী গ্রুপের অধিনায়ক। ১১৩ বলে ৮ চার ও ৩ ছয়ে ১০৩ রান করে ম্যাচের সেরা জহুরুল। এরপর ফাওয়াদ আলমকে নিয়ে ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ৪৮.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে দেন আসিফ।

১০৫ বলে ছয় চার ও এক ছয়ে ৯১ রানে অপরাজিত ছিলেন আসিফ। ২৯ রানে খেলছিলেন ফাওয়াদ। ৩ উইকেটে তারা করে ২৫৮ রান।

প্রাইম ব্যাংকের পক্ষে এনামুল হক জুনিয়র দুটি উইকেট নেন।

এই জয়ে গাজী গ্রুপ ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে। সমান পয়েন্টে প্রাইম ব্যাংক ষষ্ঠ দল।

 

Print Friendly, PDF & Email