জহুরুল-আরিফুলের সেঞ্চুরি

স্পোর্টস লাইফ, ডেস্কবাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের শুরুটা দারুণ হয়েছে উত্তরাঞ্চলের। জহুরুল ইসলাম ও আরিফুল হকের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে তারা করেছে ৪১৫ রান। জবাবটা ভালোই দিচ্ছে পূর্বাঞ্চল, কোনও উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ১১০ রানে।

প্রথম দিন শেষ করেছিল উত্তরাঞ্চল ৫ উইকেটে ২০৪ রানে। ৪৩ রানে অপরাজিত ছিলেন জহুরুল, আর আরিফুল অপরাজিত ছিলেন ১৭ রানে।

দ্বিতীয় দিনে ব্যক্তিগত রানের সঙ্গে দলীয় সংগ্রহও বাড়িয়ে নিয়েছেন দুই ব্যাটসম্যান। দুজনই সেঞ্চুরি পূরণ করার পথে গড়েন ১৮৪ রানের জুটি। যে জুটির ওপর ভর দিয়ে প্রথম ইনিংসে উত্তরাঞ্চলের রান ছাড়িয়েছে ৪০০।

মুমিনুল হকের বলে আউট হওয়ার আগে জহুরুল খেলে যান ১১৩ রানের চমৎকার এক ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩তম সেঞ্চুরি পূরণ করা ইনিংসটি তিনি সাজিয়েছেন ১২ বাউন্ডারিতে। তার সঙ্গে তাল মিলিয়ে ব্যাট করেছেন আরিফুল।

ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করা এই অলরাউন্ডার এবার খেলেছেন ১০১ রানের ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার সপ্তম সেঞ্চুরি।

জহুরুল-আরিফুলের দাপটের দিনে পূর্বাঞ্চলের সবচেয়ে সফল বোলার সোহাগ গাজী। ডানহাতি এই স্পিনার ৯১ রান খরচায় পেয়েছেন ৪ উইকেট। মোহাম্মদ আশরাফুল ৬৩ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।

উত্তরাঞ্চলকে অলআউট করার পর ব্যাটিংয়ে নেমে পূর্বাঞ্চলকে দারুণ শুরু এনে দিয়েছেন দুই ওপেনার তাসামুল হক ও লিটন দাস। তাদের অবিছিন্ন জুটি থেকে পূর্বাঞ্চল পেয়েছে ১১০ রান। হাফসেঞ্চুরি পূরণ করে লিটন অপরাজিত আছেন ৫২ রানে, আর তাসামুল তৃতীয় দিন শুরু করবেন ৪৯ রান নিয়ে।

Print Friendly, PDF & Email