জানা গেলো মোস্তাফিজকে না খেলানোর কারণ

স্পোর্টস লাইফ, ডেস্ক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগের দুই আসর খেলেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। একাদশ আসরে খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। ‘ম্যাচ উইনার’ না হলেও শুরুটা ভালোই হয়েছে বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের।

তবে হঠাৎ করেই সাইট বেঞ্চ ঠিকানা হয়ে গেছে মোস্তাফিজের। এ নিয়ে আলোচনা-সমালোচনায় মুখরিত হয়েছেন আইপিএলের ক্রিকেট বিশেষজ্ঞরা। এবার জানা গেলো মোস্তাফিজের দলের বাইরে থাকার কারণ।

ভারতের সাবেক ক্রিকেটার জহির খান চলতি আইপিএলে আছেন বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকারের ভূমিকায়। এর আগেও তিনি মোস্তাফিজ প্রসঙ্গে কথা বলেছেন, এবারও জানালেন কেন মুম্বাই মোস্তাফিজকে দলে নিতে পারছে না।

আইপিএলের এক বিশ্লেষণমূলক অনুষ্ঠানে জহির খান বলেন, হার্দিক ব্যাট আর বলে দুর্দান্ত করছে। এখন সে প্রায় প্রতি ম্যাচেই চার ওভার করেই বল করছে। আর হার্দিক চার ওভার করে বল করতে পারায় দলে বেন কাটিংকে নিয়ে ব্যাটিং শক্তি বাড়াতে পারছে মুম্বাই। মূলত এ কারণেই মোস্তাফিজের মতো বোলারকে ছাড়াই খেলতে পারছে দলটি।

এর আগে অবশ্য জহির খান বলেছিলেন, মোস্তাফিজকে নিয়ে রোহিত শর্মার পরিকল্পনায় ভুল আছে।

চলতি মৌসুমে মুম্বাইয়ের হয়ে প্রথম ছয় ম্যাচে মাঠে নামেন মোস্তাফিজ। বল হাতে প্রায় প্রতি মাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। কিন্তু তার দল যেন হারের বৃত্ত থেকে বেরই হতে পারছিলো না। দলটির কোয়ালিফাই রাউন্ডে খেলা নিয়ে সংশয় দেখা দেয়। সমীকরণ এমন দাঁড়ায় বাকি ম্যাচগুলোর মধ্যে একটিতে হারলেই শেষ হয়ে যাবে পরের রাউন্ডে খেলার স্বপ্ন।

এই সমীকরণের সামনে পড়েই একাদশে পরিবর্তন আনে মুম্বাই। মোস্তাফিজ আর পোলার্ডকে বাদ দিয়ে একাদশে নেওয়া হয় জেপি ডুমিনি ও কাটিংকে। এতেই যেন বদলে যায় মুম্বাইয়ের ভাগ্য। শেষ চার ম্যাচের তিনটিতে জিতে বর্তমানে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে দলটি। কোয়ালিফাই রাউন্ড খেলার দরজা এখন অনেকটাই খোলা তাদের সামনে।

Print Friendly, PDF & Email