জার্মানির জার্সি পরে আর ফুটবল খেলবেন না এই জার্মান তারকা

স্পোর্টস লাইফডেস্ক : ফের অবসরের খবরে তোলপাড় ফুটবল দুনিয়া। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর। মেসির পর এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন জার্মান তারকা বাস্তিয়ান সোয়ানস্টাইগার।

ফার্স্ট পোস্টের খবর অনুযায়ী জার্মানির এই তারকা মিডফিল্ডার আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন। তবে তাঁকে দেখা যাবে ক্লাব ফুটবলে। ইংল্যান্ডের ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই এখন খেলেন জার্মানির তারকা মিডফিল্ডার বাস্তিয়ান সোয়ানস্টাইগার।

২০০৪ সালে জার্মানির জার্সি গায়ে প্রথম আন্তর্জাতিক ফুটবল খেলেন বাস্তিয়ান সোয়ানস্টাইগার। প্রথম মরশুমে নজর কাড়লেও গোল শূন্যই থাকে তাঁর ঝুলি। এরপর থেকে খরা কাটিয়ে একের পর এক গোল এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন এই তারকা মিডফিল্ডার।

২০০৬ সাল বাস্তিয়ান সোয়ানস্টাইগার ছিলেন সেরা ফর্মে। ওই মরশুমে ১৮ ম্যাচ খেলে বাস্তিয়ান সোয়ানস্টাইগার ৯টি গোল করেন। দেশের হয়ে একটানা ১২ বছর খেলেছেন তিনি।

বিশ্বচ্যাম্পিয়ান জার্মান দলের সদস্যও বাস্তিয়ান সোয়ানস্টাইগার। দেশের হয়ে অধিনায়কত্বও করেছেন অনেক ম্যাচে। ১২০ ম্যাচ খেলে বাস্তিয়ান সোয়ানস্টাইগার গোল করেছেন ২৪টি।

Print Friendly, PDF & Email