জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো আফগানিস্তান

স্পোর্টস লাইফ, ডেস্ক : ক্রিকেটে আফগান রূপকথা চলছেই। ধীরে ধীরে নিজেদের শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত করছে দলটি। দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে হোয়াইটওয়াশের পর এবার ওয়ানডে সিরিজও নিজদের করে নিয়েছে দলটি। শুক্রবার চতুর্থ ওয়ানডেতে ক্রেমার বাহিনীকে ১০ উইকেটে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে আসগর স্টানিকজাইয়ের দল।

টস জিতে প্রথম ব্যাট করতে নেমে মুজিব তাণ্ডবে মাত্র ৭৫ রান তুলতেই সাজঘরে ফিরে যান জিম্বাবুয়ের প্রথমসারির পাঁচ ব্যাটসম্যান। দুই ওপেনার মিরে (৯) ও মাসাকাদজা (৪) মুজিবের বলের দ্রুত ফিরে রান করে। মুসাকান্দাও (৯) নবীকে ক্যাচ দিয়ে দ্রুত ফিরে যান। টেলর কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও ৩০ রান করে সাজঘরে যান ডানহাতি এই ব্যাটসম্যান।

ক্রেগ আরভিন একপ্রান্ত ধরে রেখে সর্বোচ্চ ৫৪ রান করলেও বাকিরা ছিল আসা যাওয়া মিছিলে। ৫ উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ ভেঙে দেন মুজিব-উর রহমান। ক্যারিয়ারের অষ্টম ম্যাচে এসে পাঁচ উইকেটের দেখা পেলেন এই স্পিনার। এছার ছাড়া রশিদ খান ও মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের হাফ সেঞ্চুরিতে ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। ৭৪ বলে ১০টি চার ও তিন ছক্কায় ৭৫ রান করেন মোহাম্মদ শেহজাদ এবং ৫৩ বলে ৫১ রানে অপরাজিত থাকেন ইহসানুল্লাহ।

Print Friendly, PDF & Email