জুনায়েদের সেঞ্চুরিতে ব্রাদার্সের বড় জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়ে ব্রাদার্স ইউনিয়ন তাদের চতুর্থ জয় তুলে নিয়েছে। এই জয়ের রুপকার জুনায়েদ সিদ্দিকী। তার ১২৩ রানের ইনিংসের ওপর ভর দিয়ে ব্রাদার্স ৩১৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। আর তাতেই কলাবাগানকে ১৮৬ রানে অলআউট করে দিয়ে ১৩১ রানের বড় জয় তুলে নেয় ব্রাদার্স।

বৃহস্পতিবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ব্রাদার্স ৩১৭ রানের সংগ্রহ করে। শুরুতে মিজানুর রহমান (৮) ফিরে গেলেও জুনায়েদ-মাইশুকুর রহমান দ্বিতীয় উইকেটে ২০৫ রানের জুটি গড়েন। বড় সংগ্রহের পথে এটাই গড়ে দেয় ভিত। জুনায়েদ সেঞ্চুরি পেলেও মাইশুকুর রহমান ৯৬ রানে আউট হন। ১২১ বলে ৬ চার ও ৩ ছক্কায় মাইশুকুর তার ইনিংসটি সাজিয়েছিলেন।

আর লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের সপ্তম সেঞ্চুরি তুলে নিয়ে জুনায়েদ খেলেন ১২৩ রানের ইনিংস। তার ইনিংসটি সাজিয়েছেন ১১১ বলে ১৬ চার ও ২ ছক্কায়। এছাড়া অলক কাপালি ১৯ বলে ২৬, অভিষেক রহমান ১৬ বলে ২২ এবং ইয়াসির আলী ১৬ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেললে বড় সংগ্রহ দাঁড় করায় ব্রাদার্স।

কলাবাগানের বোলারদের মধ্যে আবুল হাসান, মুক্তার আলী ও মাহমুদুল হাসান প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

৩১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে কলাবাগান। ১৭ রানে ২ উইকেট তুলে নিয়ে শুরুতেই তাদের চেপে ধরেন ব্রাদার্সের বোলাররা। সেই চাপ থেকে বের হতে তাসামুল, আকবর উর রহমান, মুক্তার আলী চেষ্টা করলেও পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ হার না মানা ৬২ রানের ইনিংস খেলেন মুক্তার আলী। ৫৯ বলে ইনিংসটিতে সাজিয়েছিলেন ২ চার ও ৬ ছক্কায়। এছাড়া তাসামুল ৪৪ ও আকবর ৩৫ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত ৩০ বল আগেই ১৮৬ রানে অলআউট কলাবাগান।

ব্রাদার্সের সেরা বোলার সোহরাওয়ার্দী শুভ ৩৯ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া সাখাওয়াৎ হোসেন ও মেহেদী হাসান রানা প্রত্যেকে নিয়েছেন দুটি করে উইকেট।

 

Print Friendly, PDF & Email