জুলাইয়ে ক্রিকেটে ফিরছেন ওয়ার্নার-ব্যানক্রফট!

স্পোর্টস লাইফ, ডেস্কবল টেম্পারিং কাণ্ডে ডেভিড ওয়ার্নারকে এক বছর ও ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাসের নিষেধাজ্ঞা দিয়েছিলো অস্ট্রেলিয়া ক্রিকেট (সিএ)। এ সময়কালে অস্ট্রেলিয়ার হয়ে বা অস্ট্রেলিয়ার কোনো লিগে অংশ নিতে পারবেন না তারা। কিন্তু এবার তাদের ভক্তদের জন্য বিশাল এক সুখবর দিলো সিএ।

নিষেধাজ্ঞা অনুযায়ী আগামী বছরের মার্চে ক্রিকেটে ফেরার কথা থাকলেও চলতি বছরের জুলাইতেই মাঠে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে এ দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে ওয়ার্নারের সঙ্গে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্টিভেন স্মিথও। তবে তার এখনও ক্রিকেটে ফেরার সম্ভাবনা দেখা দেয়নি।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গ্রীষ্মকালীন লিগে নর্দান টেরিটরির হয়ে খেলতে পারেন এ দুই ক্রিকেটার। টেরিটরি কর্তৃপক্ষ জানিয়েছে, লিগের দ্বিতীয় ভাগ থেকেই ব্যানক্রফটের বেশ সম্ভাবনা রয়েছে। যা শুরু হবে জুলাই মাসে। ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের ডারউইনের লিগেও খেলার সম্ভাবনা রয়েছে।

নর্দান টেরিটরির প্রধান নির্বাহী জুয়েল ম্যারিসনের বরাত দিয়ে সিএ বলেছে, লিগের টি-টোয়েন্টি ও ওয়ানডে উভয় দলেই এই দুজন খেলতে পারবেন। সে ক্ষেত্রে তাদের নিষেধাজ্ঞা কোনো বাধা হবে না।

ম্যারিসন আরও বলেছেন, আমরা তাদের ক্যারিয়ারে সাহায্য করার জন্যই এই প্রস্তাব দিয়েছি। যদি তারা আমাদের প্রস্তাব গ্রহণ করেন তাহলে আমরা খুশি হবো।

টেরিটরির এই প্রস্তাবে ওয়ার্নার ইতিবাচক সাড়া দিয়েছেন জানিয়ে ম্যারিসন বলেছেন, তিনি (ওয়ার্নার) মনে হয় বেশ আগ্রহী। এখন আমাদের শুধু দেখতে হবে তার সাথে আমাদের ম্যাচের সময় মেলে কিনা।

Print Friendly, PDF & Email