জেনে নিন এএফসি কাপে বসুন্ধরা কিংসের ম্যাচ গুলো কবে এবং কোথায়

স্পোর্টস লাইফ, ডেস্ক : আবারও এএফসি কাপ ফুটবল মাঠে গড়াতে যাচ্ছে আগামী অক্টোবরে। স্বাস্থ্যবিধির কথা ভেবে আগের মতো হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে না হয়ে মালদ্বীপেই হবে বাকি দশটি ম্যাচ। বিষয়টি জানিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি বাসেম আদিল জলিল।

১১ মার্চ মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের হার্নান বার্কোস ঝলক। আর্জেন্টাইন এই স্ট্রাইকারের ৪ গোল করার ম্যাচে ৫–১ ব্যবধানে জিতেছিল বসুন্ধরা। এর পরই করোনার কারণে এএফসি কাপের ছুটি। আবারও শুরু হতে যাচ্ছে এএফসি কাপ। তবে এবার সবগুলো ম্যাচ হবে মালদ্বীপে। প্রথমবারের মতো এএফসি কাপে খেো বসুন্ধরাকে পরের পরীক্ষাগুলো দিতে হবে সেখানেই।

প্রায় সাত মাসের বিরতি দিয়ে এএফসি কাপ মাঠে গড়াবে অক্টোবরে। স্বাস্থ্যবিধির কথা ভেবে আগের মতো হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে না হয়ে মালদ্বীপেই হবে বাকি দশটি ম্যাচ। বিষয়টি জানিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি বাসেম আদিল জলিল।

দক্ষিণ এশিয়ান অঞ্চল থেকে গ্রুপ ‘ই’তে বাংলাদেশের বসুন্ধরা কিংসের সঙ্গে আছে মালদ্বীপের দুটি ক্লাব টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রেয়েশন। চার দলের গ্রুপের অন্য দলটি ভারতের চেন্নাই সিটি এফসি। আয়োজক হওয়ার সুযোগ ছিল চারটি ক্লাবেরই।

কিন্তু এএফসির কাছে আয়োজক হওয়ার জন্য আবেদন করে শুধু মালদ্বীপ। এএফসি তাদের সেই সুযোগটা দিয়েছে বলে টুইট করেছেন মালদ্বীপ ফুটবল ফেডারেশনের সভাপতি বাসেম, ‘আমরা এএফসি কাপের “ই” গ্রুপের খেলা আয়োজনের সুযোগ পেয়েছি। আশা করছি আমরা সফল হবো এবং আমাদের ক্লাবগুলো পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে।’

নতুন সূচি অনুযায়ী এএফসি কাপের পরবর্তী ম্যাচগুলো ২৩, ২৬ , ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। প্রতিদিন হবে দুটি করে ম্যাচ।

বসুন্ধরা কিংস এর ৫ ম্যাচের সূচি :

২৩ অক্টোবর মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রেয়েশন বনাম বসুন্ধরা কিংস
২৬ অক্টোবর চেন্নাই সিটি এফসি বনাম বসুন্ধরা কিংস
২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসি বনাম বসুন্ধরা কিংস
১ নভেম্বর টিসি স্পোর্টস বনাম বসুন্ধরা কিংস
৪ নভেম্বর মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রেয়েশন বনাম বসুন্ধরা কিংস

Print Friendly, PDF & Email