জোকোভিচকে হারিয়ে ইউএস ওপেনের শিরোপা ওয়ারিঙ্কার

স্পোর্টস লাইফডেস্ক : ৯/১১ তারিখটা আমেরিকানদের কাছে চরম বিভীষিকাময়। দিনটা এলেই চমকে উঠেন তারা। শুধু তো টুইন টাওয়ার ধ্বংস হয়নি, গোটা আমেরিকাই কেঁপে উঠেছিল এদিন নির্মম এক হামলায়। সেই দিনেই ইউএস ওপেনের ছেলেদের এককের ফাইনাল।

দুঃসহ স্মৃতি পাশে ঠেলে আমেরিকানরা ফ্লাইশ মিডোয় ঠিকই মেতে উঠেছিলেন টেনিস উৎসবে। আর সেই উৎসবে বছরের শেষ গ্র্যান্ড স্লাম পেল নতুন এক চ্যাম্পিয়ন।

ফেভারিট নোভাক জোকোভিচকে হারিয়ে ইউএস ওপেনের প্রথম শিরোপা জিতেছেন যে স্তানিসলাস ওয়ারিঙ্কা। শ্বাসরুদ্ধকর ফাইনালে ছেলেদের এককের নাম্বার ওয়ানকে ৬-৭, ৬-৪, ৭-৫, ৬-৩ গেমে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরেছেন সুইস তারকা।

চোটের কারণে নিজের সেরাটা দিতে পারেননি জোকোভিচ। সেমিফাইনালে দুইবার চিকিৎসা নিতে হয়েছিল তাকে। ফাইনালেও বেশ কয়েকবার ফিজিওর সাহায্য নিতে হলো কাঁধে। চোটের কারণে তাই খেলতে পারেনি তিনি নিজের খেলাটা।

এর পরও প্রথম সেটটা টাইব্রেকারে জিতে ফেভারিটের মতোই করেছিলেন শুরু। দ্বিতীয় সেটটা প্রতিদ্বন্দ্বিতা করেও হার মানেন। ওই শেষ, এর পর ফিরতে পারেননি ম্যাচে।বিপরীতে প্রথম সেট হেরেও দুর্দান্তভাবে ফিরে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা হাতে তোলেন ওয়ারিঙ্কা। এরই সঙ্গে ২০১৪ সাল থেকে অন্তত একটি শিরোপা জেতার রেকর্ডটা ধরে রাখলেন সুইস তারকা।

জোকোভিচের বিপক্ষে ফাইনালের জয়টা যেন বিশ্বাসই করতে পারছিলেন না তিনি, ‘ঠিক বলতে পারব না মনের মধ্যে এখন কী চলছে।’ যাকে হারিয়ে জিতলেন শিরোপা, সেই জোকোভিচকেই কিনা দিলেন সাফল্যের কৃতিত্ব, ‘ও অসাধারণ এক খেলোয়াড়। সত্যিকারের চ্যাম্পিয়ন। নোভাক তোমার কারণেই আজ আমি এত দূর।’

Print Friendly, PDF & Email