টটেনহ্যামের জয়ে শুরু

স্পোর্টস লাইফ, ডেস্কদারুণ জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করলো টটেনহ্যাম হটস্পার। সেন্ট জেমস পার্কে নিউক্যাসেল ইউনাইটেডকে তারা হারিয়েছে ২-১ গোলে।

এবারের দলবদলে প্রত্যেকে অংশ নিলেও টটেনহ্যাম ছিল একেবারে আলাদা। এই প্রথমবার কোনও খেলোয়াড় কেনেনি তারা। পুরানোদের ওপরই আস্থা রেখেছেন মাউরিসিও পচেত্তিনো। মৌসুমের শুরুটাও হয়েছে তারকাদের নৈপুণ্য দিয়ে। বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী হ্যারি কেইন গোলখরায় থাকলেও লক্ষ্যভেদ করেছেন জ্যান ভেরটনঘেন ও ডেলে আলী।

গত মৌসুমে লিগ টেবিলে তিন নম্বরে থাকা টটেনহ্যাম এগিয়ে যায় অষ্টম মিনিটে। ক্রিস্টিয়ান এরিকসেনের কর্নারে ড্যাভিনসন সানচেজ দূরের পোস্টে শট নেন। তিনি ব্যর্থ হলেও ভেরটনঘেনের হেড লক্ষ্য খুঁজে পায়। গোল লাইন প্রযুক্তির সহায়তায় সূক্ষ্ম এই গোলটি দেন রেফারি।

অবশ্য ৩ মিনিট পর সমতা ফেরায় নিউক্যাসেল। ম্যাট রিচির ক্রস থেকে জোসেলুর হেড চোখের পলকে বিশ্বকাপ জয়ী গোলরক্ষক হুগো লরিসকে পরাস্ত করে।

প্রথমার্ধে আবার এগিয়ে যায় স্পাররা। সার্জ অরিয়েরের লম্বা ক্রস পেয়ে ডান দিক দিয়ে বক্সে ঢুকে ২-১ করেন আলী।

বিরতির পর কয়েক বার অনিশ্চিত হয়ে পড়েছিল টটেনহ্যামের লিড। ৪৭ মিনিটে মোহাম্মদ দিয়ামের শট বাঁ পোস্টে লাগে। কেনেডি ৪ মিনিট পর স্বাগতিকদের সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন। স্পারদের রক্ষণ ভাঙতে অনেক সময় নষ্ট করেন তিনি।

ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন থেকে ধারে খেলতে আসা সালোমন রন্ডন প্রথমবার নিউক্যাসেলের জার্সি গায়ে খেলতে নেমে ৮৫তম মিনিটে ক্রসবারে শট নেন। তার আগে ভেরটনঘেনের গায়ে লাগে তার শট।

এভাবে একের পর এক দুর্ভাগ্যের শিকার হয়ে নিউক্যাসেলের পয়েন্ট পাওয়া হয়নি। অন্যদিকে হাসি নিয়ে মাঠ ছেড়েছে স্পাররা। 

Print Friendly, PDF & Email