টানা জয়ের পর হারলো বাংলাদেশের যুবারা

স্পোর্টস লাইফ, ডেস্ক : নামিবিয়া ও কানাডার বিপক্ষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টানা দুই জয়ে ফর্মে ছিল বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচ সেই ধারা ধরে রাখতে পারলো না তারা।

‘সি’ গ্রুপে তৃতীয় ও শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই হারের পরও কোয়ার্টার ফাইনালের আশা টিকে আছে তাদের। আগামী ২০ জানুয়ারি ইংল্যান্ড কানাডাকে হারালেই গ্রুপ পর্ব উতরে যাবে বাংলাদেশ। ইংলিশদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তারা। ২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে কানাডা।

বৃহস্পতিবার কুইন্সটাউনে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। টপ অর্ডার ও টেল এন্ডারদের ব্যর্থতায় ৪৯.২ ওভারে মাত্র ১৭৫ রানে অলআউট হয় তারা। মাত্র ২৭ রানে ৪ উইকেট হারালে আফিফ হোসেন ও আমিনুল ইসলামের ৯৪ রানের জুটি প্রতিরোধ গড়েছিল। ৩১ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলে আমিনুল মাঠ ছাড়লে আবার ব্যাটিং ধসের মুখোমুখি হয় বাংলাদেশ।

৫৪ রানে শেষ ৬ উইকেট হারায় গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। আফিফ সর্বোচ্চ ৬৩ রান করেন। ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেন ইথান ব্যাম্বার ও ইউয়ান উডস।

মাত্র ১৭৬ রানের লক্ষ্য দিয়ে ইংল্যান্ডকেও বিপদে ফেলেন বাংলাদেশের বোলাররা। ৪৯ রানের মধ্যে তাদের ৩ উইকেট তুলে নেন তারা। কিন্তু অধিনায়ক হ্যারি ব্রুক সামলে নেন বিপদ। উডসকে নিয়ে ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তিনি। ৮৪ বলে ১৩ চার ও ৩ ছয়ে ১০২ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরাও হয়েছেন ব্রুক। দলের জয়ে তার সঙ্গী হিসেবে ৫৭ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন উডস। মাত্র ২৯.৩ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান করে ইংল্যান্ড।

হাসান মাহমুদ, কাজী অনিক ও নাঈম হাসান একটি করে উইকেট নেন বাংলাদেশের পক্ষে।

Print Friendly, PDF & Email