টি-টোয়েন্টি নয়, শুধু অধিনায়কত্ব ছেড়েছে মাশরাফি : পাপন

স্পোর্টস লাইফ, ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস করতে নামার আগেই খবর, আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বললেন মাশরাফি বিন মর্তুজা। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এ নিয়ে বড়সড় এক স্ট্যাটাসও দেন টাইগার অধিনায়ক। যার সারমর্ম ছিল এমন- নবীনদের জায়গা করে দিতেই টি-টোয়েন্টি ছেড়ে দিলেন মাশরাফি।

এরপর লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গার সঙ্গে টস করতে নামলেন মাশরাফি। সেখানেও বাংলাদেশ দলের অধিনায়ক জানিয়ে দিলেন, লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজটাই তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ সিরিজ।

দিন বদলের সঙ্গে খবরও বদলে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কল্যাণে। টি-টোয়েন্টি নয়, এই ফরম্যাটে নাকি শুধু অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি। এমনটাই দাবি করছেন বিসিবি সভাপতি। তিনি বরং বিস্মিত হয়েছেন মাশরাফির টি-টোয়েন্টি ছাড়ার ঘোষণায়।

বুধবার কলম্বোর তাজ সমুদ্র হোটেলে সংবাদ সম্মেলনে পাপন বলেন, ‘মাশরাফি এটা কেন বলেছে, এখনও আমি জানি না। আমাদের সঙ্গে যা কথা হয়েছে, তাতে করে তার টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার কথা নয়। সে অবশ্যই আমাদের বিবেচনায় থাকবে। আমি যতদূর জানি, সে শুধু অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে। এখন যদি সে ফর্মে থাকে, ফিট থাকে, তাহলে কেন আমরা তাকে খেলাব না। গতকাল সে অস্বাভাবিক ভালো বোলিং করেছে। নিজে থেকে খেলতে না চাইলে সেটা ভিন্ন কথা। তাকে বাদ দেওয়ার তো কোনো সুযোগ নাই।’

নাজমুল হাসান আরও যোগ করেন, ‘মাশরাফি সব সময় বলে আসছিল যে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজই হবে তার শেষ সিরিজ। কিন্তু আমরা ভেবেছিলাম শেষ ম্যাচে হয়তো সে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেবে। আমি অবশ্য বলেছি, দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে তোমাদেরই এ ধরনের সিদ্ধান্ত নিতে হবে।’

Print Friendly, PDF & Email