টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস লাইফ, ডেস্ক : আঙুলে চোট পাওয়ায় টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি সাকিব আল হাসান। তাতেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হাত ছাড়া হয়ে গেছে সাকিবের। তাকে সরিয়ে শীর্ষে উঠেছেন অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাক্সওয়েল। যদিও টেস্ট ও ওয়ানডেতে যথারীতি শীর্ষে রয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার।  ৩৯০ রেটিং নিয়ে শীর্ষে রয়েছেন ম্যাক্সওয়েল।  ৩২৬ রেটিং নিয়ে পরেই রয়েছেন সাকিব আল হাসান।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে শীর্ষে পৌঁছেছেন কলিন মুনরো।  ৫ ধাপ এগিয়ে পরেই জায়গা করে নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। 
এদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ভালোই এগিয়েছেন ওপেনার সৌম্য সরকার। র‌্যাংকিংয়ে ৫ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ২০তম স্থানে। পেসার মোস্তাফিজুর রহমানও এগিয়েছেন বোলারদের র‌্যাংকিংয়ে। একধাপ এগিয়ে অবস্থান করছেন সপ্তম স্থানে। না খেলে বোলারদের র‌্যাংকিংয়েও পিছিয়েছেন সাকিব। একধাপ পিছিয়ে রয়েছেন দশম স্থানে।

এদিকে কিছুদিন আগে কম বয়সী হিসেবে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে স্থানে পৌঁছানো রশিদ খান টি-টোয়েন্টিতেও জায়গা করে নিয়েছেন শীর্ষস্থান। একধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে রয়েছেন সবার উপরে।  পরেই রয়েছেন নিউজিল্যান্ড স্পিনার ইশ সোধি।  একধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে। 

এক নজরে অলরাউন্ডারদের র‌্যাংকিং

১. গ্লেন ম্যাক্সওয়েল (রেটি- ৩৯০)

২. সাকিব আল হাসান (রেটিং-৩২৬)

৩. মোহাম্মদ নবি (রেটিং-২৯২)

৪. মারলন স্যামুয়েলস (রেটিং- ২৩৯)

৫. জেপি দুমিনি (রেটিং-২৩৫)

 

Print Friendly, PDF & Email