ট্রিপল ট্রিপল করে আলি, পেলেকে ছুঁতে চান বোল্ট

স্পোর্টস লাইফডেস্ক : বিশ্বের দ্রুততম মানব হয়েই শুধু তিনি থামতে চান না। সর্বকালের শ্রেষ্ঠদের পাশে নিজের নাম দেখতে চান। সেই কারণে রিও অলিম্পিক্সে ফের তিনটি সোনা জিতে ‘ট্রিপল ট্রিপল’ করা দরকার তাঁর।

বক্তার নাম? কে আবার? ইউসেইন বোল্ট। যাঁকে প্রথমবার রিও দে জেনেইরোতে নামতে দেখা যাবে আজ, শনিবার। ১০০ মিটার হিট শুরু হবে ভারতীয় সময় রাত ৮.৩০ থেকে। শেষ হিটের সময় রাত ৯.১২। এই সময়ের মধ্যেই হিটে নামবেন বোল্ট।

তিনি অবশ্য জানিয়ে দিয়েছেন, সেরা কিংবদন্তিদের পাশে নিজেকে দেখতে চান। কারা সেই কিংবদন্তি? তিনজনের নাম করেছেন বোল্ট। সদ্য প্রয়াত মহম্মদ আলি, মাইকেল জর্ডান এবং পেলে। গত মাসে লন্ডনে বসে ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোল্ট বলেছিলেন তাঁর লক্ষ্যের কথা। ‘‘এটাই আমার শেষ অলিম্পিক্স। কেরিয়ার শেষে আমি দেখতে চাই সর্বকালের সেরাদের সঙ্গে আমার নামও এক নিঃশ্বাসে উচ্চারিত হচ্ছে।’’ সর্বকালের সেরা ক্রীড়াবিদ হিসাবে এই তিনজনের নামই শোনা গিয়েছে বোল্টের মুখে।

রিওতে তিনি নামবেন তিনটি ইভেন্টে। ১০০ মিটার, ২০০ মিটার ও জামাইকার হয়ে রিলেতে। বেজিং ও লন্ডনে দু’বারই তিনটি ইভেন্টই জিতেছেন তিনি। এবারও যদি তিনটিতেই জিততে পারেন, ‘ট্রিপল ট্রিপল’ হবে। বোল্ট মনে করছেন, এই বিরল কৃতিত্ব অর্জন করতে পারলে তবেই সর্বকালের সেরা ক্রীড়াবিদের তালিকায় তাঁর নামও যোগ করার কথা ভাবা হবে।

Print Friendly, PDF & Email