ডাবলস ফাইনালে নাদাল-লোপেজ জুটি

স্পোর্টস লাইফডেস্ক : টেনিসের ডাবলস ইভেন্টের গোল্ড মেডেল জয় থেকে আর মাত্র এক ম্যাচ দূরে রাফায়েল নাদাল-মার্ক লোপেজ জুটি। ২০০৮ লন্ডন অলিম্পিক একক চ্যাম্পিয়ন নাদালের এখনো পুরুষ দ্বৈতের সেরার আসনে বসা হয়নি। রিও অলিম্পিকেই স্বপ্ন পূরণের হাতছানি স্প্যানিশ আইকনের সামনে!

সেমিফাইনালে সরাসরি সেটের জয় পেলেও কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েন নাদাল ও লোপেজ। দুই সেটই টাইব্রেকারে নিষ্পত্তি হয়। প্রথমটি ৭-৬ (৭-১) গেমে জেতার পর দ্বিতীয় সেটেও ৭-৬ (৭-৪) গেমের কষ্টার্জিত জয়ে স্বস্তির নিঃশ্বাসই ফেলেন তারা। আক্ষেপ নিয়েই কোর্ট ছাড়েন কানাডাকে প্রতিনিধিত্ব করা ড্যানিয়েল নেস্তর-ভাসেক পোসপিসিল জুটি।

গোল্ড মেডেল নির্ধারণীতে রোমানিয়ান ফ্লোরিন মার্জিয়া ও হোরিয়া তেকাওয়ের বিপক্ষে কোর্টে নামবেন নাদাল-লোপেজ। যারা যুক্তরাষ্ট্রের স্টিভ জনসন ও জ্যাক সকের বিপক্ষে সরাসরি সেটে (৬-৩, ৭-৫) শেষ চারের বাধা পার করেন। সেমিতে হারা দুই টিম ব্রোঞ্জের লড়াইয়ে মুখোমুখি হবেন।

প্রসঙ্গত, ডাবলস ইভেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে সার্বিয়ান নিনাদ জিমোঞ্জিক নিয়ে জোকোভিচ ও প্রথম রাউন্ডেই অঘটনের শিকার হন ব্রিটেনের মারে ভাইয়েরা (অ্যান্ডি মারে ও জ্যামি মারে)।

Print Friendly, PDF & Email