ডি ভিলিয়ার্সের ওপর বল ছুড়ে মারায় লায়নের জরিমানা

স্পোর্টস লাইফ, ডেস্ক : ডারবান টেস্টে আচরণবিধি লঙ্ঘন করায় অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়নকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচের চতুর্থ দিন রান আউটের শিকার হওয়া দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স মাটিতে লুটে পড়লে তার ওপর বল ছুড়েন লায়ন।

লায়নকে জরিমানা করেন ম্যাচ রেফারি জেফ ক্রো। তার ওপর লেভেল ১ অপরাধের বিষয় উল্লেখ করা হয়েছে। তিনি আইসিসির ২.১.১ আর্টিকেলের নিয়ম ভেঙেছেন। সেই সঙ্গে ডানহাতি এ স্পিনারের সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

২০১৬ সালের সেপ্টেম্বর থেকে নিয়ম চালু হওয়ার পর লায়ন এই ডিমেরিট পয়েন্ট পেলেন। মোট ২৪ মাসের মধ্যে যদি তিনি আরও তিনটি ডিমেরিট পান তবে একটি টেস্ট অথবা দুটি সীমিত ওভারের ম্যাচে নিষিদ্ধ হবেন।

এদিকে জানা ‍যায়, ওই দিনের খেলা শেষে রাতেই নাকি লায়ন ক্ষমা চেয়ে নিয়েছেন ডি ভিলিয়ার্সের কাছে। আর ম্যাচ রেফারি জেফ ক্রো’র আনা অভিযোগও মেনে নেন তিনি, তাই শুনানির আর দরকার পড়েনি।

ডারবান টেস্টে শুধু লায়নই নন, তদন্ত চলছে অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের আচরণ নিয়েও। একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, টানেল দিয়ে যাওয়ার সময় প্রোটিয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি ককের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি।

Print Friendly, PDF & Email