ডি ভিলিয়ার্স-দু প্লেসির সঙ্গে তুলনায় ক্লাসেন

স্পোর্টস লাইফ, ডেস্ক : ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক হাইনরিখ ক্লাসেন। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির আগে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে এবি ডি ভিলিয়ার্স ও ফাফ দু প্লেসির সঙ্গে তুলনায় দাঁড় করালেন প্রোটিয়া সতীর্থ ফারহান বেহারদিন।

সেঞ্চুরিয়নের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের দেওয়া ১৮৯ রানের লক্ষ্য পেরিয়ে দারুণ এক জয় পায় দক্ষিণ আফ্রিকা, তাতে সিরিজে ফিরেছে ১-১ সমতা। চমৎকার এই জয়ে সত্যিকার অধিনায়কের মতো নেতৃত্ব দিয়েছেন জেপি দুমিনি। তবে জয়ের পথটা তৈরি করে দিয়েছিলেন ক্লাসেন ৩০ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে। ৩ চারের সঙ্গে ৭ ছক্কায় সাজিয়েছিলেন বিধ্বংসী ইনিংসটি।

ডি ভিলিয়ার্স ও দু প্লেসির ব্যাট জ্বলে উঠলে যেমনটা হয়, ক্লাসেনের আগুনে ব্যাটিংয়ে ছিল তার ছাপ। জাতীয় দল সতীর্থ বেহারদিন তার মাঝে দক্ষিণ আফ্রিকার সেরা দুই ক্রিকেটারের ছায়া খুঁজে পান। ক্লাসেনের প্রশংসা করে এই অলরাউন্ডার বলেছেন, ‘সে খুব শক্ত স্বভাবের ও কঠিন প্রতিদ্বন্দ্বী। ও অনেক সময় ধরে খেলতে চায়। ওর বিষয়টা অনেকটা এবি (ডি ভিলিয়ার্স) ও ফাফের (দু প্লেসি) মতো, ওরা লড়াই করতে চায় এবং লড়াইয়ের উপলক্ষ তৈরি করে দেয়।’ 

Print Friendly, PDF & Email