ড্যাফোডিল ইউনিভার্সিটিতে “চেইঞ্জ টুগেদার” প্রোগ্রাম

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সুস্থ দেহ সুন্দর জীবন গঠনে শরীর চর্চা, প্যারেড এবং ক্রীড়া মনোভাবকে উৎসাহিত করতে এবং শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের শারীরিক, মানসিক ও সামাজিক উপযুক্ততা নিশ্চিত করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চালু করেছে “চেইঞ্জ টুগেদার” পোগ্রাম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার ও ট্রেজারার হামিদুল হক খান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ সবুর খান বলেন, কাজের এক ঘেয়েঁমি এবং শারিরিক ও মানসিক অবসাদ দূর করতে ও প্রণোচ্ছ্বল কর্ম উদ্দীপনা সৃষ্টিতে শারীরিক উদ্যম ও মানসিক শক্তি অত্যাবশ্যকীয়।

আমরা সম্মিলিতভাবে সমাজের পরিবর্তন ঘটাতে চাই সেজন্য প্রথমে আমাদের নিজেদেরকে পরিবর্তন দরকার আর এ ধরনের উদ্যোগ হচ্ছে এ সম্মিলিত প্রয়াসের প্রথম ধাপ। তিনি আরো বলেন, আমাদেও শরীর ও মনকে সুস্থ রাখার অনেক ধরনের উপায় ও যন্ত্রপাতি রয়েছে, কিন্তু এ বিষয়ে সর্বোপরি প্রয়োজন একটি সুষ্ঠু পরিকল্পনা প্রয়োজন যা অঅমাদেরকে প্রণোদিত ও উজ্জীবিত রাখবে।

দেশপ্রেমের চেতনাকে বুকে ধারন করে ঊজ্জ্বল ভবিষ্যত গঠনের দৃঢ় প্রত্যয়ে বিশ্ববিদ্যালয়ের বিশাল সবুজ মাঠে শিক্ষক ও কর্মকর্তাদের সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সকালে এ কর্মসূচী শুরু হয়। পরে সবার অংশগ্রণে এক্রোবেটিক ব্যায়মের মাধ্যমে এ কর্মসূচী শেষ হয়।

Print Friendly, PDF & Email