ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে “১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ”

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে “১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৮”।

ইন্টারন্যাশনাল কারাতে অর্গানাইজেশন (আই.কে.ও) খিউকুশীন বাংলাদেশ শাখার উদ্যোগে আগামী ৯ ও ১০ নভেম্বর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করবেন (আই.কে.ও) বাংলাদেশ- এর প্রধান পৃষ্ঠপোষক ডাঃ দীপু মনি এমপি (সাবেক পররাষ্ট্রমন্ত্রী) এবং সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন (আই.কে.ও) খিউকুশীন প্রধান কার্যালয় জাপান থেকে আগত আন্তর্জাতিক পরিচালক খাৎসুহিত গোরাই।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (১নভেম্বর) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ ২০১৮-এর ১৭তম আসর সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন আয়োজক কমিটি।

সংবাদ সম্মেলনে জানানো হয় স্বাগতিক বাংলাদেশসহ জাপান, আফগানিস্তান, চীন, ভারত, ইরান, কাজাখিস্তান, কুয়েত, লেবানন, ম্যাকাও, মঙ্গোলিয়া, মিয়ানমার, বাহরাইন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইনস, শ্রীলংকা ও কুয়েতসহ মোট ১৮ দেশের ৬০ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন।

১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ ২০১৮-এর সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ মার্শাল আর্টস কনফেডারেশন, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ সরকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আই.কে.ও. খিউকুশীন বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট মেজর (অব.) খন্দকার নুরুল আফসার। তিনি জানান, ‘দিন রাত একাকার করে সমগ্র এশিয়া ও মধ্যপ্রাচ্যের তারকাখ্যাত লড়াকুরা প্রশিক্ষন নিয়ে চলেছেন নিজেদের দেশের মূখ উজ্জল করার জন্য। বাংলার দামাল ছেলে-মেয়েরাও পিছিয়ে নেই। দুর্বার সাহস, ধৈর্য, আর একাগ্রতার সমন্বয় সাধন করে তারাও নিজেদের প্রস্তুত করে তুলেছেন।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এশিয়া, মধ্যপ্রাচ্যসহ তথা সমগ্র বিশ্বে আমরা দেশের জন্য সুখ্যাতি বয়ে আনতে সক্ষম হবো। আমি গর্বিত এই অর্গানাইজেশনের সভাপতি হিসেবে থাকতে পেরে। আমি অত্যন্ত আনন্দিত এই বিশাল চ্যাম্পিয়নশিপ আয়োজনের অংশ হতে পেরে। সকল প্রতিযোগিদের জন্য রইলো আন্তরিক শুভ কামনা।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট তোফাজ্জল হোসেন ভূঁইয়া, ফেরদৌসি আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক মনির আহমেদ ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক এভদোকিমুভা ইউলিয়াসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email