ঢাকায় প্রতিভা অন্বেষণ কর্মসূচির কাবাডির চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

স্পোর্টস লাইফপ্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদের আর্থিক সহায়তায় তৃণমুলের ক্রীড়াঙ্গনের মেধাবী মুখ খুঁজে নিতে দেশব্যাপী কর্মসূচি পালন করছে বিভিন্ন ক্রীড়া ফেডারেশন। চলমান এই কর্মসূচির অংশ হিসেবে আজ ২৪ নভেম্বর কাবাডি ইভেন্টের চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে।

কাবাডি স্টেডিয়ামে এই চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি ও ট্রেনিং অ্যান্ড সিলেকশন কমিটির চেয়ারম্যান নিজামউদ্দিন চৌধুরী পারভেজ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আব্দুল মান্নান, কামাল উদ্দিন, জাতীয় কোচ আব্দুল জলিল প্রমূখ।

প্রধান অতিথি জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস বলেছেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা। এই খেলা থেকে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ অনেক সুনাম বয়ে এনেছে। আমাদের বিশ্বাস এই প্রশিক্ষণ কর্মসূচি থেকে জাতীয় পর্যায়ের অনেক তারকা ওঠে আসবে।’

তৃণমূল পর্যায়ের ৫০টি জেলা থেকে নির্বাচিত ৪২ জন বালিকা এবং ২১ জন বালক নিয়ে চূড়ান্ত পর্যায়ের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। প্রথম ধাপে ১৫ দিন এই আবাসিক ক্যাম্প চলবে। পরবর্তীতে ৪৫দিন দ্বিতীয় ধাপে প্রশিক্ষণ কর্মসূচি চলবে।

বালিকারা ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এবং বালকরা জাতীয় ক্রীড়া পরিষদের ডরমেটরিতে অবস্থান করছেন। কোচ আব্দুল জলিল জানিয়েছেন, এই প্রশিক্ষণ কর্মসূচি থেকে চূড়ান্তভাবে ২০ জন করে বালক ও বালিকা বাছাই করা হবে।

Print Friendly, PDF & Email