তদন্তে ওয়ার্নার-ডি কক ইস্যু

স্পোর্টস লাইফ, ডেস্ক : ম্যাচের চতুর্থ দিন ডারবানের কিংসমেড স্টেডিয়ামের ড্রেসিংরুমে যাওয়ার সময় দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের সঙ্গে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার বিবাদে জড়িয়ে পড়েন। এটি আবার সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। আর এই বিষয়কে নিয়ে তদন্তে নেমে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এই ফুটেজটি প্রথম প্রকাশ করে দ.আফ্রিকান আউটলেট ‘ইন্ডিপেন্ডেন্ট মিডিয়া’। যেখানে দেখা যায় দু’দলের মধ্যকার প্রথম টেস্টে চতুর্থ দিন চা-বিরতির সময় সিড়িতে উঠতে গিয়ে ওয়ার্নার বিবাদে জড়িয়ে পড়েন। তাকে অজি অধিনায়ক স্টিভেন স্মিথসহ অন্যরা থামাতে চেষ্টা করেন।

সফরকারী অজিদের ৪১৭ রানের টার্গেটে প্রথম সেশন থেকে চা-বিরতি পর্যন্ত প্রোটিয়াদের মাত্র একটি উইকেট পড়ে। ফলে ডি কক ও এইডেন মার্করামের অন্যবদ্য জুটি হুমকিতে ফেলে দিয়েছিল অস্ট্রেলিয়াকে।

ভিডিওতে দেখা যায়, ওয়ার্নার বেশ রাগান্বিত হয়ে ডি ককের দিকে তেড়ে যেতে চাইছেন। তাকে আটকাতে প্রায় পুরো অস্ট্রেলিয়া দল চেষ্টা করছে। সর্বশেষ উসমান খাজা তাকে ড্রেসিংরুমের দিকে ঠেলে দেন।

এ নিয়ে সিএ এক বিবৃতিতে জানায়, খেলোয়াড়দের এমন ঘটনায় সিএ ‍আমলে নিয়েছে। সিএ চেষ্টা করছে সত্যিকারে কি ঘটেছে সে ব্যাপারে অবহিত হতে।

আর প্রোটিয়া টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজে জানান, এমন ঘটনা দুঃখজনক। এটা কোনো খেলার স্পিরিট হতে পারে না। ম্যাচ রেফারির সঙ্গে আমাদের এ ব্যাপারে কথা হয়েছে। আইসিসির পরবর্তী পদক্ষেপ পর্যন্ত আমরা অপেক্ষা করবো।

চতুর্থ দিনের শুরুতেও ওয়ার্নারের আচরণে অসঙ্গতি লক্ষ্য করা যায়। এবি ডি ভিলিয়ার্সা রান আউট হওয়ার পর বাজে ভাবে উদযাপন করেন তিনি।

Print Friendly, PDF & Email