তামিমের ব্যাট পেয়ে আপ্লুত রুমানা

স্পোর্টস লাইফ, ডেস্কএক সপ্তাহ পরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ, অথচ ব্যাট নেই রুমানা আহমেদের! বড় বিপদেই পড়ে গিয়েছিলেন বাংলাদেশ মহিলা ওয়ানডে দলের অধিনায়ক। এর, ওর কাছ থেকে ব্যাট ধার করে না হয় অনুশীলন চালিয়েছেন, কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে মাঠে নামবেন কী করে- দুশ্চিন্তায় তো কপালে ভাঁজ রুমানার!

ঠিক সেই মুহূর্তেই ত্রাতা হয়ে আবির্ভূত হলেন তামিম ইকবাল। ভালো একটা ব্যাটের খোঁজ-খবর জানতে রুমানা ফোন দিয়েছিলেন বাংলাদেশের ওপেনারকে, ব্যস ওতেই হয়ে গেল সমাধান।

হাতে থাকা ব্যাটটাই তামিম উপহার হিসেবে দিলেন বাংলাদেশ মহিলা দলের অধিনায়ককে। এমনকি মেয়েরা দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর তাদের জন্য স্পন্সরের ব্যবস্থা করে দেবেন বলেও কথা দিয়েছেন তামিম। সবকিছু এত দ্রুত ঘটে যাওয়ায় রুমানা ঠিক বুঝতে পারছিলেন না। আবেগের স্রোতে ভেসে গেছেন প্রাপ্তির আনন্দে।

বৃহস্পতিবার জিম করতে মিরপুরে এসেছিলেন তামিম। এই সময় রুমানা তাকে ফোন করে ভালো ব্যাটের খোঁজ জানতে চেয়েছিলেন। তার কথা শুনে আর দেরী করেননি তামিম, হাতে থাকা ব্যাটটি উপহার দেন মহিলা দলের অধিনায়কে। দরকারের সময় এমন একটি উপহার রুমানার আনন্দকে বাড়িয়ে দিয়েছে কয়েক গুন।

সংবাদমাধ্যমের সঙ্গে বলা তার কথাতেই তা স্পষ্ট, ‘(তামিম) ভাইয়ার ব্যাট তো সবাই জানে, লাকি ব্যাট। খুবই ভালো ব্যাট। আমি আসলে চেয়েছিলাম ভাইয়ার কাছে স্পন্সরের অতিরিক্ত থাকা ব্যাট যাতে পাই। অনেক সময় আমরা ওটা কিনে নিতে চাই। কিন্তু ভাইয়া তো অন্যরকম। আমি খুবই আনন্দিত যে আমাদের ভাইরাও আমাদের সাপোর্ট করছে।’

ক্রিকেটে খেলার সরঞ্জামের দাম খুবই চড়া। একটা ভালো ব্যাটের দাম পড়ে প্রায় ৩০ হাজার টাকা। বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা যা বেতন পান, তাতে করে এই ব্যাট সংগ্রহ করা বেশ কঠিনই।

Print Friendly, PDF & Email