তিন বছর পর কিউই দলে হামিশ বেনেট

স্পোর্টস লাইফ, ডেস্কচোটে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে নেই ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। তাদের অনুপস্থিতিতে তিন বছর পর প্রথমবার দলে জায়গা মিললো হামিশ বেনেটের। আগামী ২৪ জানুয়ারি শুরু হতে যাওয়া ৫ ম্যাচের এ টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে ফিরেছেন কেন উইলিয়ামসন।

২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডের পর আর নিউজিল্যান্ডের জার্সি পরা হয়নি ৩২ বছর বয়সী বেনেটের। একটি টেস্ট ও ১৬ ওয়ানডে খেললেও টি-টোয়েন্টিতে খেলা হয়নি। ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সুপার স্ম্যাশে এবার ১০ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন ওয়েলিংটনের ডানহাতি পেসার। তাতে পেস আক্রমণে টিম সাউদির সঙ্গে জায়গা হয়ে গেলো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে চোট পান বোল্ট, ফার্গুসন ও হেনরি। তাদের অভাব টের পাওয়া স্বাভাবিক। তবে বেনেটকে নিয়ে আশাবাদী নির্বাচক গ্যাভিন লারসেন, ‘দলে হামিশকে ফিরিয়ে আমরা আনন্দিত। ভারতের বিপক্ষে সিরিজটা আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। তার বলে ভালো গতি আছে এবং বাউন্সও। এর সঙ্গে দারুণ বৈচিত্র তাকে চমৎকার টি-টোয়েন্টি বোলারে পরিণত করেছে।’

চোটে নভেম্বরে ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়া উইলিয়ামসন ফিরেছেন দলে। ব্যাটসম্যান টম ব্রুস ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ভাগাভাগি করে ভারতের বিপক্ষে সিরিজ খেলবেন। প্রথম তিন ম্যাচ খেলবেন ডি গ্র্যান্ডহোম, শেষ দুটি ব্রুস।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, টম ব্রুস (শেষ ২ ম্যাচ), কলিন ডি গ্র্যান্ডহোম (প্রথম ৩ ম্যাচ), মার্টিন গাপটিল, স্কট কুগেলেইন, ড্যারিল মিচেল, কলিন মুনরো, রস টেলর, ব্লেয়ার টিকনার, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

Print Friendly, PDF & Email