তৃণমূলে মেধাবী খেলোয়াড়ের সন্ধানে নেমেছে জাতীয় ক্রীড়া পরিষদ

স্পোর্টস লাইফপ্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদের আর্থিক সহায়তায় তৃণমুলের ক্রীড়াঙ্গনের মেধাবী মুখ খুঁজে নিতে দেশব্যাপী কর্মসূচি পালন করছে বিভিন্ন ক্রীড়া ফেডারেশন। চলমান এই প্রকল্প নিয়ে আজ ১৩ আগস্ট জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সবিস্তারে আলোচনা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস।

সভায় জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) এবং এই প্রকল্পের পরিচালক (যুগ্ম-সচিব) দীল মোহাম্মদ, প্রকল্পের প্রধান সমন্বায়ক বাদল রায়, হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমত উল্লাহ, খো খো ফেডাশেনের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবুল, অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস, টেবিল টেনিসের সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীর প্রমূখ বক্তব্য রেখেছেন।

সভায় ৩১টি ফেডারেশনের সাধারণ সম্পাদক/প্রতিনিধি উপস্থিত ছিলেন। ‘তৃণমূল পর্যায় থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণ কর্মসূচি ২০১৫-১৬’ প্রকল্পের আওতায় এই কর্মসূচি চলছে।

উল্লেখ্য, খেলার মাঠ উন্নয়ন ও সংস্কার এবং প্রশিক্ষণ কাজে বিশেষ সহায়তার আওতায় ১৫.১০ কোটি টাকা ব্যয়ে ৩১টি ডিসিপ্লিনে ‘তৃণমূল পর্যায় থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণ কর্মসূচি ২০১৫-১৬’ হাতে নিয়েছে সরকার।

সভায় বক্তারা জানিয়েছেন ইতিমধ্যে অনেক ফেডারেশনেরই প্রথম পর্বের কার্যক্রম প্রায় শেষ হয়েছে। ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) এবং অনুষ্ঠানের সভাপতি অশোক কুমার বিশ্বাস বলেছেন, ‘বর্তমান সরকার দেশের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে তৃণমূল থেকে এই ক্রীড়া প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করেছে।

এ ধরনের প্রশিক্ষণ কর্মসূচি নিয়মিতভাবে আয়োজন করা হলে দেশে প্রতিটি ডিসিপ্লিনে প্রতিভাবান খেলোয়াড়ের সমাগম ঘটবে যারা পরবর্তীতে জাতীয় দলভুক্ত হয়ে আন্তর্জাতিক পর্যায়েও ভূমিকা রাখার সুযোগ পাবে।’

Print Friendly, PDF & Email