তৃণমূল পর্যায়ে দাবা খেলোয়াড়দের প্রশিক্ষণ ও প্রতিযোগিতা কর্মসূচী

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধায়নে পরিচালিত এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান দাবা খেলোয়াড়দের দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ ও প্রতিযোগিতা কর্মসূচীর দাবা প্রতিযোগিতা শনিবার জাতীয় ক্রীড়া পরিষদে এনএসসি টাওয়ারের অডিটেরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

বালকদের প্রতিযোগিতায় ৬ খেলায় সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে সিরাজগঞ্জের মোঃ নাইম হক প্রথম হয়েছেন। বালকদের গ্রুপে ঢাকা ক্রিস্টফার রায় ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হন এ বিভাগে সাড়ে চার পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং এ নওগাঁর তামিদ ইসলাম তৃতীয়, নাটোরের নূর নেওয়াজ অয়ন চতুর্থ, ঢাকার মোঃ শফিকুল ইসলাম পঞ্চম ও মোর্তুজা মাহাথির ইসলাম ষষ্ঠ হন।

বালিকাদের গ্রুপে ৫ খেলায় পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে নরসিংদীর নোশিন আঞ্জুম প্রথম হন। চার পয়েন্ট করে নিয়ে ঢাকার ইশরাত জাহান দিবা দ্বিতীয় ও ঢাকার ওয়ালিজা আহমেদ তৃতীয় হন। তিন পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে দশম হয়েছেন যথাক্রমেঃ মনিকগঞ্জের কাজী জেরিন তাসনিম, রাজশাহীর জান্নাতুল ফেরদৌস দোলন, পাবনার মায়েসা মাহাজাবিন তিসা, ঢাকার উর্বানা চৌধুরী, সিলেটের তানজিলা বেগম মুন্নী, ওয়াদিফা আহমেদ ও বরিশালের শ্রাবন্তী আক্তার জেরিন।

দ্বিতীয় পর্বের শীর্ষ স্থান প্রাপ্ত ১০জন বালক ও ১০জন বালিকাকে নিয়ে আগামী ডিসেম্বর মাস হতে চূড়ান্ত পর্বে দুই মাসের আবসিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

রোববার দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ ও প্রতিযোগিতা কর্মসূচী শেষ হবে এবং বেলা সাড়ে তিনটায় জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার লাউঞ্জে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ-পত্র ও দাবা বই বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email