দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে নতুন মুখ

স্পোর্টস লাইফ, ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। দলে নতুন দুই মুখকে সুযোগ দিচ্ছে প্রোটিয়ারা। তারা হলেন- উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন আর অলরাউন্ডার উইয়ান মুলডার।

চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স আর টেম্বা বাভুমা। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজেই ফিরছেন তারা। তবে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে গিয়ে ইনজুরিতে পড়া তারকা পেসার ডেল স্টেইন থাকছেন না।

দলে জায়গা হারিয়েছেন অলরাউন্ডার ক্রিস মরিস, আন্দেলো ফেহলুখায়ো আর পেসার ডোয়াইন অলিভারও। এই তিনজনই ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন।

আসন্ন সিরিজে চারটি টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়া। গামী ১ মার্চ ডারবানের কিংসমেডে সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থিওনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, হেনরিক ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিদি, ভারনন ফিলেন্ডার এবং কাগিসো রাবাদা।

Print Friendly, PDF & Email