দলে ফিরলেন করুনারত্নে, অভিষেকের অপেক্ষায় নিশানকা

স্পোর্টস লাইফ, ডেস্কওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ২১ মার্চ।

লঙ্কানদের জন্য স্বস্তির হলো, চোট থেকে সেরে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নে। হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ছিলেন না তিনি। এবার ক্যারিবিয়ানদের বিপক্ষে অধিনায়কত্ব করতে দেখা যাবে তাকে। ঘটনাচক্র, একই প্রতিপক্ষের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজেও নেতৃত্ব দেবেন করুনারত্নেকে।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াডে আছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও পাথুম নিশানকাও। দক্ষিণ আফ্রিকায় পাওয়া উরুর চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ধনাঞ্জয়া। অন্যদিকে নিশানকা অপেক্ষায় আছেন টেস্ট অভিষেকের। এই উদীয়মান ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্রিকেটের গড় ৬৭.৫৪। দেশের হয়ে এখন পর্যন্ত দু’টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।  

অন্যদিকে, কোভিড-১৯ পজিটিভ হওয়ায় এই সিরিজ থেকে ছিটকে গেছেন বোলার লাহিরু কুমারা। দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে চোটে ভোগা কাসুন রাজিথার জায়গা হয়নি স্কোয়াডে। ছিটকে গেছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মিনোদ ভানুকা।  

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে জানায়, ‘টেস্ট সিরিজে অংশ নিতে আজ রাতে ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, রোশন সিলভা, বিশ্ব ফার্নান্দো ও লাসিথ এম্বুলদেনিয়া।  

শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দাসুন শানাকা, পাথুম নিশানকা, ওশাদা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান দিকভেলা, রোশন সিলভা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লাকমল, আশিথা ফার্নান্দো, দুষ্মন্ত চামিরা, লাসিথ এম্বুলদেনিয়া।  

Print Friendly, PDF & Email