দাপট দেখিয়ে চতুর্থ বিসিএল শিরোপা দক্ষিণাঞ্চলের

স্পোর্টস লাইফ, ডেস্কচট্টগ্রামে উত্তরাঞ্চলকে ৯ উইকেটে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জিতেছে দক্ষিণাঞ্চল। এ নিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো তারা। এর আগে তারা শিরোপা জিতেছে ২০১৩-১৪ এবং ২০১৪-১৫ মৌসুমেও।

ষষ্ঠ ও শেষ রাউন্ডে দিনের শুরুতে দক্ষিণাঞ্চলের জেতার মঞ্চটা প্রস্তুত করে দেন স্পিনার আব্দুর রাজ্জাক। দক্ষিণাঞ্চলের বিশাল রান পাহাড়ের পর ৫ উইকেটে ১৮৬ রানে চতুর্থ দিন শুরু করে উত্তরাঞ্চল। তাদের লড়াই সংগ্রাম করার সুযোগই দেননি রাজ্জাক। তার স্পিনে উত্তরাঞ্চল গুটিয়ে যায় ২৮০ রানে।

জিয়াউর রহমান ৭৭ রানে অপরাজিত থেকে চেষ্টা করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মাঝে। লেজ ছেঁটে দিলে দক্ষিণাঞ্চলের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩৩ রান। ৭.১ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণাঞ্চল। ২০ রানে অপরাজিত থাকেন এনামুল হক আর ৮ রানে ফজলে মাহমুদ।

শেষ রাউন্ডের ম্যাচে ১৪৪ রানে ১২ উইকেট নিয়ে ম্যাচসেরা আব্দুর রাজ্জাক। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়ার পর তিনি দ্বিতীয় ইনিংসে নেন ৫ উইকেট। 

সপ্তম আসরে ৬ ম্যাচে ৩১.৮৮ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে দক্ষিণাঞ্চল। ২৯.১৪ পয়েন্ট নিয়ে রানার্স আপ পূর্বাঞ্চল। আর ২৩.৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় মধ্যাঞ্চল ও ১৮.৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে উত্তরাঞ্চল।  

Print Friendly, PDF & Email