দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে শেন ওয়ার্ন

স্পোর্টস লাইফ, ডেস্কবিধ্বংসী দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। বিস্তীর্ণ অঞ্চলে ছড়িয়ে পড়ায় এখন পর্যন্ত নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়া জুড়ে ১২০০ ঘরবাড়ি ধ্বংস হয়েছে। নিখোঁজ ১৭জন।

প্রাকৃতি এই দুর্যোগে অনেকের মতো হাত বাড়িয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। নিজের ‘ব্যাগি গ্রিন’ নিলামে তুলে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ঐতিহ্যবাহী ‘ব্যাগি গ্রিন’ তাদের কাছে ‘মহামূল্যবান’ বস্তু। আর শেন ওয়ার্নের কল্যাণে মানুষের কাছে সেই মহামূল্যবান বস্তুটির আর্থিক মূল্যও অনেক বেশি। ক্যারিয়ারে ১৪৫টি টেস্ট ম্যাচে এই ব্যাগি গ্রিন মাথায় দিয়েছেন তিনি।

ধারণা করা হচ্ছে, ৭০৮ উইকেট নেওয়া এই সাবেক ক্রিকেটারের ব্যাগি গ্রিনটি উচ্চমূল্যই হাঁকাবে। সোমবার এরই মধ্যে অনলাইনে নিলাম প্রক্রিয়ার মধ্যে রয়েছে তা। ব্যাগি গ্রিনটি যে তারই, সেটি প্রমাণে সঙ্গে থাকছে শেন ওয়ার্নের সই করা একটি সনদ।

এ প্রসঙ্গে ওয়ার্নার জানিয়েছেন, ‘এই পরিস্থিতিতে সবাই এক সঙ্গে কাজ করছেন। তাই প্রতিদিন আমরা কীভাবে অবদান রাখতে পারি সেই উপায়গুলি খুঁজে বের করছি। এ বিষয়টিই আমাকে আমার প্রিয় ব্যাগি গ্রিনটি নিলামে তুলতে উৎসাহিত করেছে। যেটি আমি পুরো টেস্ট ক্যারিয়ারে মাথায় দিয়েছি।’

Print Friendly, PDF & Email