দুর্দান্ত জয়ে কোয়ার্টারে নাদাল

স্পোর্টস লাইফ, ডেস্কর‍্যাংকিং অনুযায়ী তিনিই এখন বিশ্বের সেরা টেনিস তারকা। রয়েছেন দারুণ ফর্মেও। তবু অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোর ম্যাচে বেশ কঠিন পরীক্ষার মুখেই পড়তে হয়েছে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে।

স্বাগতিকদের দেশে তারকা খেলোয়াড় নিক কিরিয়সের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা লড়াইয়ের পর ৩-১ সেটে ম্যাচ জিতেছেন নাদাল, উঠে গেছেন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে।

সোমবার মেলবোর্ন পার্কে প্রথম সেটে সহজেই ৬-৩ পয়েন্টে জেতেন নাদাল। কিন্তু পরের সেটেই ঘুরে দাঁড়ান কিরিয়স। একই ব্যবধানে হারান নাদালকে। চলতি আসরে এই প্রথম কোনো সেটে হারেন নাদাল। পাঁচ সেটের ম্যাচে তখন টানটান উত্তেজনা। তবে পরের দুই সেট জিতে ম্যাচটিকে আর পঞ্চম সেটে গড়াতে দেননি নাদাল।

তৃতীয় ও চতুর্থ সেটেও দারুণ লড়াই করেছেন কিরিয়স। দুইটি সেটই নিয়ে গেছে টাইব্রেকে। তৃতীয় সেট ৭-৬ হওয়ার পর টাইব্রেকে ৮-৬ ও চতুর্থ সেটে ৭-৬ হওয়ার পর টাইব্রেকে ৭-৪ ব্যবধানে জিতে গেম নিজের করে নিয়েছেন ৩৩ বছর বয়সী স্প্যানিশ তারকা।

কোয়ার্টার ফাইনালে নাদালের প্রতিপক্ষ ২৬ বছর বয়সী পঞ্চম বাছাই ডমিনিক থিয়েম। ফ্রান্সের গায়েল মঁফিসকে সরাসরি সেটে হারিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে ওঠেন থিয়েম।

Print Friendly, PDF & Email