দেড় বছর পর কিউই দলে কোরি এন্ডারসন

স্পোর্টস লাইফ, ডেস্কগত বছরের চ্যাম্পিয়নস লিগে পাওয়া পিঠের ব্যথার কারণে প্রায় দেড় বছর (১৬ মাস) মাঠের বাইরে ছিলেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার কোরি এন্ডারসন। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে তিনি পুনরায় দলে প্রত্যাবর্তন করবেন।

বর্তমানে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলতে তিনি অবস্থান করছেন আবুধাবিতে। একই মাটিতে চলতি মাসের শেষ দিন থেকে শুরু হবে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সিনিয়র দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এ সিরিজের জন্য অনেক আগেই নিজেদের স্কোয়াড ঘোষণা করেছিলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে তারা খালি রেখেছিল দুইটি জায়গা। জানিয়েছিল সিরিজের আগে হওয়া ‘এ’ দলের সফর থেকে বেঁছে নেয়া হবে দুজন ক্রিকেটার।

সে দুজন ক্রিকেটার হলেন বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার কোরি এন্ডারসন এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। এন্ডারসনের ফর্ম নিয়ে কখনোই চিন্তিত ছিল না নিউজিল্যান্ড, তারা অপেক্ষায় ছিলো ইনজুরি থেকে সেরে ওঠার। ‘এ’ দলের হয়ে সবগুলো ম্যাচে ভালোভাবে খেলতে পারার কারণেই তাকে স্কোয়াডে ঢুকিয়ে নিয়েছে কিউই ক্রিকেট বোর্ড।

অন্যদিকে ‘এ’ দলের হয়ে দুটি ফিফটি হাঁকিয়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন গ্লেন ফিলিপস। এছাড়া সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৭ রান করেছিলেন ২১ বছর বয়সী এ ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আগামী ৩১শে অক্টোবর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। পরে নভেম্বরের ২ ও ৪ তারিখে হবে সিরিজের পরের দুইটি ম্যাচ।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড
কেন উইলিয়ামসন, কোরি এন্ডারসন, কলিন মুনরো, মার্ক চ্যাপম্যান, রস টেলর, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, গ্লেন ফিলিপস, সেথ র‍্যান্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

Print Friendly, PDF & Email