দে গেয়ার দাম ১০০ মিলিয়ন ইউরো!

স্পোর্টস লাইফ, ডেস্ক : অনেকদিন ধরে নজরে থাকলেও রিয়াল মাদ্রিদ ঘরে তুলতে পারছে না কোনোমতেই। তবে আশা ছেড়ে দেয়নি তারা, দাভিদ দে গেয়াকে যে তাদের চাই-ই চাই! যদিও স্প্যানিশ ‘নাম্বার ওয়ান’কে পেতে এখন আরও বেশি খরচ করতে হবে রিয়ালকে, ‘মার্কা’র খবর অনুযায়ী অঙ্কটা ১০০ মিলিয়ন ইউরো।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে সেভিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। মূলত দে গেয়ার বীরত্বেই সেভিয়ার মাঠ থেকে গোল হজম না করে ফিরতে পেরেছে ইংলিশ ক্লাবটি। এই ম্যাচের পর স্প্যানিশ গোলরক্ষকের দাম যে আরও বেড়ে গেছে, সেটা বলার অপেক্ষা রাখে না। গত কয়েক বছর ধরে রিয়ালের নজরে রাখার বিষয়টিও অজানা নয় ম্যানইউয়ের। তাই স্প্যানিশ গোলরক্ষকের জন্য ইংলিশ ক্লাবটি ১০০ মিলিয়ন ইউরোর ‘প্রাইজ ট্যাগ’ লাগিয়ে দিয়েছে বলে খবর মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক ‘মার্কা’র।

অনেকদিন ধরেই নতুন গোলরক্ষক খুঁজছে রিয়াল। তাদের রাডারে সবসময়ই ছিলেন দে গেয়া। তার সঙ্গে নাকি যোগ হয়েছেন চেলসি গোলরক্ষক থিবো কোর্তোয়া। যদিও গোলরক্ষকের ব্যাপারে ‘লস ব্লাঙ্কোস’ দ্বিধায় ভুগছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমটি। কেননা কেইলর নাভাস মাঠে দারুণ সময় কাটাচ্ছেন, আবার ড্রেসিং রুমেও তার গ্রহণযোগ্যতা ব্যাপক। তবে এই মুহূর্তে নাকি আবার গোলরক্ষকের জায়গাটা আরও শক্তিশালী করতে চাইছে রিয়াল।

দে গেয়া কিংবা কোর্তোয়া- যেই আসুক না কেন, সেটা সামনে মৌসুমের আগে নয়। তবে কথাটা যখন বিশ্বের অন্যতম সেরা দুই গোলরক্ষককে নিয়ে, তখন রিয়ালকে প্রস্তুতি নিতে হচ্ছে অনেক আগে থেকেই। অবশ্য পুরো প্রস্তুতি নিয়েও কিন্তু একবার বড় ধাক্কা খেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। গত তিন মৌসুম ধরে চেষ্টা চালিয়ে যাওয়া দে গেয়াকে ২০১৫ সালের দলবদলে ঘরে এনেই ফেলেছিল প্রায়। ম্যানইউয়ের শর্ত অনুযায়ী ৪০ মিলিয়ন ইউরোর সঙ্গে নাভাসকে দেওয়ার সম্মতি জানিয়েছিল রিয়াল। কিন্তু শেষ মুহূর্তে সব ভেস্তে যায়।

এবার সেই দে গেয়ার জন্য নাকি ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে রিয়ালকে। 

Print Friendly, PDF & Email