নতুনভাবে আজ থেকে আবারো শুরু হচ্ছে বিপিএল

স্পোর্টস লাইফডেস্ক : সকাল থেকে হেসে উঠেছে আকাশ। বাইরে ঝলমলে রোদ। এই সূয্যিমামার জেগে ওঠার প্রতীক্ষাতেই এতদিন ছিল সবাই। নিম্নচাপের ফলে সৃষ্ট বৃষ্টির বিদায়ে নতুনভাবে আজ থেকে আবারো শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর। গেল শুক্রবার চতুর্থ আসরের যাত্রা হয়েছিল।

কিন্তু ওই দিন থেকেই উত্তর বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের কারণে বৃষ্টি হলে বিপিএলের প্রথম দুই দিনের চারটি খেলাই পরিত্যক্ত হয়ে যায়। ফলে দ্বিতীয় দিনেই বিপিএল স্থগিত করে আবারো নতুনভাবে ৮ নভেম্বর অর্থাৎ আজ থেকে শুরুর সিদ্ধান্ত নেয় টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সিল।

আজ উদ্বোধনী দিনে দুপুর ২টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগাং ভাইকিংস এবং সন্ধ্যা ৭টায় লড়বে বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস।

বৃষ্টির কারণে বিপিএলের এবারের আসরের প্রথম দুই দিনের চারটি ম্যাচই পুনরায় অনুষ্ঠিত হবে। প্রথম দিন পরিত্যক্ত হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস এবং রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের ম্যাচ দুটি। আগামী ৩০ নভেম্বর সন্ধ্যায় মিরপুরে অনুষ্ঠিত হবে কুমিল্লা ও রাজশাহীর ম্যাচটি। ওই দিন সন্ধ্যার বরিশাল বুলস ও রাজশাহী কিংসের ম্যাচটি ১ ডিসেম্বর সন্ধ্যায় মিরপুরে অনুষ্ঠিত হবে।

আর উদ্বোধনী দিন রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের পরিত্যক্ত হওয়া দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। আগের সূচিতে ১ ডিসেম্বর এবং ১০ নভেম্বর কোনো ম্যাচ ছিল না।

উদ্বোধনী দিনের পরের দিন বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় বরিশাল বুলস ও চিটাগাং ভাইকিংস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচগুলো। এই দুটি ম্যাচ হবে ১৪ নভেম্বর। আগের সূচিতে এদিনও কোনো ম্যাচ ছিল না।

এ ছাড়া ৬ নভেম্বরের ম্যাচ আগেই স্থগিত করে দেয় বিপিএলের গর্ভনিং কাউন্সিল কমিটি। রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস এবং বরিশাল বুলস ও খুলনা টাইটান্সের ম্যাচ দুটি নতুন সূচিতে হবে যথাক্রমে ২৮ নভেম্বর ও ২০ নভেম্বর। এই দুই দিন বিপিএলের বিরতি ছিল। দুটি ম্যাচই হবে সন্ধ্যায়।

Print Friendly, PDF & Email