নতুন ক্লাবে যোগ দিয়ে আরও ক্ষুধার্ত ইব্রা

স্পোর্টস লাইফ, ডেস্ক : ইউরোপ ছেড়ে এবার জ্লাতান ইব্রাহিমোভিচের নতুন ঠিকানা আমেরিকান ফুটবল লিগ। সেখানকার নতুন ক্লাবে যোগ দিয়ে নিজেকেও আরও বেশি ক্ষুধার্ত সিংহ বলে পরিচয় দিলেন সুইডিস এই তারকা। শুক্রবার আমেরিকার ক্লাব লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে যোগ দেন তিনি। লস অ্যাঞ্জেলসে পৌঁছে নায়কের মতো সম্মান পান ইব্রা।

অন্যদিকে ইব্রার চলে যাওয়াকে ইউরোপীয় ফুটবলের জন্য ক্ষতিকর বলে ব্যাখা করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। ম্যানইউতে থাকাকালীন এক সময় ইব্রাকে সুপারম্যান বলেও অ্যাখা দিয়েছিলেন তিনি। ইব্রার সাবেক বসের কথায়, সুইডিশ ফুটবলারের প্রস্থানে ইউরোপীয় ফুটবল কিছুটা হলেও তার জৌলস হারাল।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডে দু’বছর কাটানোর পর ক্লাবের সঙ্গে সম্পর্ক ছেদ করে আমেরিকার ক্লাব লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে যোগ দেন ইব্রা। এলএএফসি’র বিরুদ্ধে শনিবার রাতের লস অ্যাঞ্জেলস ডার্বিতেই নতুন ক্লাবের জার্সিতে তার অভিষেক হতে চলেছে। গ্যালাক্সির মালিকও জানিয়ে রেখেছেন, পরিবর্তিত ফুটবলার হিসেবে কিছুক্ষণের জন্য হলেও ইব্রা শনিবারের ম্যাচে মাঠে নামবেন।

নতুন ক্লাবে যোগ দিয়ে ইব্রা জানান, ‘ম্যানইউতে যোগ দেওয়ার আগে গ্যালাক্সিতেই যোগ দেওয়ার ইচ্ছে ছিল। ভাগ্যে ছিল তাই শেষ পর্যন্ত গন্তব্যস্থলে পৌঁছে গেলাম।’ বছর ৩৬ পেরিয়ে গেছে। নতুন জার্সি গায়ে চাপিয়ে অবশ্য বয়সের তোয়াক্কা করছেন না ইব্রা। মনে করছেন, নতুন ক্লাবে এসে বয়স অনেকটাই কমে গেছে।

গ্যালাক্সির জার্সিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে ইব্রা বলেন, ‘যখন ইংল্যান্ডের ক্লাবে খেলতে এসেছিলাম, সবাই বলছিল অনেক বয়স হয়ে গেছে। যখন আমি দাপটের সঙ্গে ম্যানইউর হয়ে একের পর এক গোল পাচ্ছিলাম, তখন প্রতিক্রিয়া পালটে যায়। তিনমাস পরে চিত্রটা পরিষ্কার হয়ে যায়, বয়স কোনও ফ্যাক্টর নয়। এবারও নতুন ক্লাবের হয়ে গোল করতেই জার্সি গায়ে চাপিয়েছি।’

গত ১২ মাসে চোটের জন্য ৩৬ বছর বসয়ী ইব্রাহিমোভিচকে খুব একটা বেশি মাঠে নামতে দেখা যায়নি। চলতি মওসুমে মাত্র পাঁচটি প্রিমিয়র লিগ ম্যাচ খেলেছেন তিনি। শেষবার পরিবর্তিত ফুটবলার হিসাবে মাঠে নেমেছিলেন গত ডিসেম্বরে।

Print Friendly, PDF & Email