নাসিরের উচ্ছ্বসিত প্রশংসায় অধিনায়ক

স্পোর্টস লাইফ, প্রতিবেদক প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নিশ্চিত জয়ের পথে থেকে হারের স্বাদ পেতে হয়েছিল বাংলাদেশকে। আর সে হারের পরেই অলরাউন্ডার নাসির হোসেনকে আলোচনা শুরু ফেসবুকসহ সব সামাজিক মাধ্যমগুলোতে। শেষ পর্যন্ত অন্তর্ভুক্ত করা হয় একাদশে।

আর সুযোগ পেয়েই দারুণ প্রতিদান দেন তিনি। নাসিরের ব্যাট বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করায় পেলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার প্রশংসা।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে মাশরাফি বলেন, ‘ও (নাসির) ব্যাটিং তো অবশ্যই ভালো করেছে। ওই সময়ে শেষ পর্যন্ত ব্যাটিং করেছে। ফলে আমাদের রানটা ভালো হয়েছে। আমরা সব সময় চাই ৫০ ওভার একটা ব্যাটসম্যান ব্যাটিং করুক। আর বোলিংতো আমি মনে করি আউট স্ট্যান্ডিং। ১০ ওভারে মাত্র ২৯ রান পাশাপাশি ১টা উইকেট পেয়েছে। এর থেকে বেশি কিছু চাওয়া কঠিন।

চাপে থাকা নাসির এদিন ব্যাট এবং বল উভয় ক্ষেত্রেই ছিলেন উজ্জ্বল। প্রয়োজনীয় মুহূর্তে কার্যকরী এক ইনিংস খেলেন এ অলরাউন্ডার। ২৭ বলে ২টি চারের সাহায্যে ২৭ রান করে অপরাজিত থাকেন তিনি। তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে ৬৯ রানের জুটি গড়ার কারণে মূলত ২৩৮ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। এরপর বল হাতে ১০ ওভার বল করে মাত্র ২৯ রান দিয়ে পেয়েছেন মঈন আলীর উইকেট।

নাসিরের এমন পারফরম্যান্সে মুগ্ধ মাশরাফি আবারো বলেন, ‘নাসির অসাধারণ বোলিং করেছে। ব্যাটিংও দারুণ করেছে। ও অনেক লাকিও ছিলো। সব মিলিয়ে সে পেশাদার পারফর্ম করেছে। প্রায় এক বছর পর খেলতে নেমে পারফরম্যান্স করা মোটেও সহজ ছিলোনা।

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশদের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে দুই দলই একটি করে জয় পাওয়ায় সে ম্যাচটি অলিখিত ফাইনালেপরিণত হয়েছে।

Print Friendly, PDF & Email