নিউজিল্যান্ডে বেন স্টোকস

স্পোর্টস লাইফ, ডেস্ক : দীর্ঘ পাঁচ মাস পর ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিয়েছেন বিতর্কিত বেন স্টোকস। ইংল্যান্ড দল নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলছে। সেখানে আজ শুক্রবার স্টোকস যোগ দিয়েছেন দলের সঙ্গে। বাংলাদেশ সময় সকাল ৮.২০টায় নিউজিল্যান্ডে অবতরণ করে স্টোকসকে বহনকারী বিমান।

হোটেলে ওঠার আগে স্টোকস ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর হ্যামিলটনের হোটেলে সতীর্থদের সঙ্গে যোগ দেন। আজ শুক্রবার সকালে ইংল্যান্ড দল অনুশীলন করলেও স্টোকস করেননি। তিনি আগামীকাল শনিবার থেকে দলের সঙ্গে অনুশীলন করবেন। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে রোববারের টি-টোয়েন্টি ম্যাচে তার খেলার সম্ভাবনা কম। তবে ফেব্রুয়ারির ২৫ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে থাকবেন তিনি। থাকবেন দুই ম্যাচ টেস্ট সিরিজেও।

মঙ্গলবার ব্রিস্টল ম্যাজিস্ট্রেট কোর্ট স্টোকসের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক সিদ্ধান্ত নেয়নি। ফলে ইংল্যান্ড দলে যোগ দেওয়ার ক্ষেত্রে তার কোনো আইনী বাঁধা ছিল না। তাই তিনি দলে যোগ দিয়েছেন। আগামী ১২ মার্চ আবার শুনানি হবে। কিন্তু সেখানে স্টোকস উপস্থিত না থাকলেও চলবে।

স্টোকস সবশেষ ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্রিস্টলে খেলেছিলেন। সেদিন রাতে বাইরে বেরিয়ে একটি নাইটক্লাবের সামনে মারামারিতে জড়ান। এরপর থেকে তিনি দলের বাইরে। সেই ঘটনায় দীর্ঘ আইনী ও পুলিশি প্রক্রিয়া শেষে তিনি দলে যোগ দিলেন।

স্টোকস অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ অ্যাশেজ সিরিজ মিস করেছেন। মিস করেছেন ওয়ানডে সিরিজও। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ মিস করেছেন তিনি। শেষ ম্যাচেও খেলার সম্ভাবনা নাই বললেই চলে।

Print Friendly, PDF & Email