নিজেদের ওপর বিশ্বাস বেড়েছে টাইগারদের

স্পোর্টস লাইফ, প্রতিবেদক টানা প্রায় ১৫ মাস পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দীর্ঘ বিরতির কারণেই হোক, আর বাংলাদেশ দলের লংগার ভার্সনে ভালো খেলতে না পারার কারণেই হোক, আলোচনায় ছিল কত দিন টেস্টকে টেনে নিতে পারবে টাইগাররা।

সেখানে দুর্দান্ত লড়াই করে ঘাম ঝড়িয়ে জয় পেতে হয়েছে ইংলিশদের। আর এমন ম্যাচের পর স্বাভাবিকভাবেই নিজেদের আত্মবিশ্বাস বেড়েছে টাইগারদের। সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীমও জানালেন একই কথা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুশফিক বলেন, ‘অবশ্যই আমাদের বিশ্বাস বেড়েছে। ১৫ মাস পর মাঠে নেমে দল হিসেবে আমরা অবশ্যই একটু ব্যাকফুটে ছিলাম। ফেবারিট ছিলাম না। ইংল্যান্ডের মতো দল। আল্লাহর রহমতে ছেলেরা যেভাবে খেলেছে, অবশ্যই আত্মবিশ্বাস আছে।’

চট্টগ্রাম টেস্টে প্রথম চারদিনই সমান তালে লড়েছে বাংলাদেশ। শেষ দিনে হার মেনেছে টাইগাররা। তবে ভাগ্য সহায় থাকলে হয়তো অন্যরকম হতে পারতো সে ম্যাচের ফলাফল। তবে মুশফিকের কাছে সবচেয়ে মুখ্য ব্যাপার, সেই ম্যাচের ধারাবাহিকতা ধরে রাখা। প্রথম টেস্টের শেষ থেকেই ঢাকা টেস্ট শুরু করতে চান অধিনায়ক।

‘বড় ব্যাপার হলো, আমি সবসময়ই বলেছি, টেস্ট ক্রিকেটেও আমরা যেন ধারাবাহিক হতে পারি। সেদিকেই আমাদের মনোযোগ। শুরুটা ভালো হয়েছে। চট্টগ্রাম যেভাবে শেষ করেছি, সেখান থেকেই এখানে শুরু করতে চাই।’

উল্লেখ্য, গত বছর থেকেই সীমিত ওভারে দারুণ বদলে যায় বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টির উন্নতির ধারা ধরে রেখে এবার তারা দেখিয়েছে টেস্ট ক্রিকেটেও। প্রায় ১৫ মাস পরে টেস্ট খেলতে নেমেও সামনে থেকে লড়াই করে ইংলশদের মতো টেস্ট জায়ান্ট দলের বিপক্ষে মাত্র ২২ রানে হেরেছে মুশফিকরা।

Print Friendly, PDF & Email