নিজের স্টাইলের রহস্য ভেদ করলেন বোল্ট!‌

স্পোর্টস লাইফডেস্ক : বাঁ হাত আকাশের দিকে তুলে আর ডান হাতটা বুকের কাছে। তাঁর সেলিব্রেট করার এই চেনা ঢঙ, আরও ভাল করে বললে, ‘‌ট্রেড মার্ক স্টাইল’‌ মনে ধরে গেয়েছে সব্বার।

সাধারণ অনুরাগী থেকে প্রেসিডেন্ট বারাক ওবামা— নকল করতে ছাড়েন না কেউই!‌ তিন–তিনটে অলিম্পিকে এভাবেই সেলিব্রেট করেছেন উসাইন বোল্ট। কিন্তু এই স্টাইলটা কি তাঁর সহজাত?‌ নাকি শিখেছেন অন্য কোথাও থেকে?‌ রসহ্য ভেদ করলেন বোল্ট।

বিশ্বের দ্রুততম সাফ জানিয়ে দিলেন, এটা সহজাত নয়। বরং শেখা। তিনি সেলিব্রেট করার এই স্টাইলটা শিখেছেন জামাইকায়। সেখানে ‘‌টু ডি ওয়ার্ল্ড’‌ গানের সুরে এই ভঙ্গিতেই নাচ করা হয়। ওই নাচের স্টাইলটি নকল করেছেন।

বোল্ট বলেছেন, ‘‌একদিন আমি আর আমার এক বন্ধু এই স্টাইলটা নিয়ে আলোচনা করছিলাম। ওকে বললাম, দেখ তো আমি যদি এই স্টাইলে দাঁড়াই, কেমন লাগে?‌ ও বলল, আমাকে দারুণ লাগছে। তাই সেদিনের পর থেকে আমি যখনই সেলিব্রেট করেছি, এই স্টাইলেই করেছি।’‌ এখানেই শেষ নয়।

বোল্ট আরও বলেছেন, ‘‌সবচেয়ে বড় ব্যাপার কী জানেন?‌ সবাই এই স্টাইলটা পছন্দ করে ফেলেছে। এখন তো যেখানেই যাই, যার সঙ্গেই দেখা হয়, সবাই ওই স্টাইলটা করার অনুরোধ করে। না হয় আমাকে দেখে নিজেরাই ওই ভঙ্গিটা করার চেষ্টা করে। দারুণ লাগে ব্যাপারটা।’‌  ‌‌

Print Friendly, PDF & Email