নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলল রাবাদার

স্পোর্টস লাইফ, ডেস্ক : আপিলে কাজ হলো। ডিমেরিট পয়েন্ট কমে আসায় দুই টেস্টের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। ফলে কেপটাউনে বৃহস্পতিবার থেকে শুরু অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে খেলতে আর বাধা রইল না তার।

পোর্ট এলিজাবেথ টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথকে কাঁধ দিয়ে ধাক্কা দেয়ার কারণে অভিযুক্ত হয়েছিলেন রাবাদা। লেভেল টু ভঙ্গের দায়ে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছিল এই পেসারকে। আপিলের ফলে এই সাজা কমে এসেছে। এখন এটা লেভেল ওয়ান ভঙ্গের অপরাধ হিসেবে সাব্যস্ত হয়েছে। এতে একটি ডিমেরিট পয়েন্ট আর ম্যাচ ফির ২৫ ভাগ জরিমানা গুনতে হচ্ছে রাবাদাকে।

সোমবার ছয় ঘন্টারও বেশি সময় ধরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি অনুষ্ঠিত হয় রাবাদার। দক্ষিণ আফ্রিকার হাইপ্রোফাইল আইনজীবী দালি এমপুফু এই মামলা দেখভাল করেন। আর এতে আইসিসির কোড অব কন্ডাক্টের আপিল কমিশনার ছিলেন নিউজিল্যান্ডের মাইকেল হেরন। শুনানিতে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস আর টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজিও উপস্থিত ছিলেন।

এদিকে, আপিলের পর নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্তটি মেনে নিয়েছে আইসিসি। সংস্থাটির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, এর বিপক্ষে আর আপিল করা হবে না।

Print Friendly, PDF & Email