নীলফামারীতে মিনি ফুটবল টার্ফ উদ্বোধন

স্পোর্টস লাইফ, ডেস্ক : ‘মিনি পিচ স্কিম’- কর্মসূচির আওতায় বাংলাদেশকে যে তিনটি মিনি ফুটবল আর্টিফিসিয়াল টার্ফ তৈরি করে দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এর মধ্যে নীলফামারীরটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রোববার প্রধান অতিথি হিসেবে টার্ফ উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, তাবিথ আউয়াল, ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ

৪০ মিটার লম্বা ও ২০ মিটার প্রস্থ এ টার্ফ স্থাপনের জন্য বাফুফে ৯ জেলা ও ঢাকার সোনালী অতীত ক্লাবের মাঠ বাছাই করে প্রেরণ করেছিল এএফসিকে। তার মধ্যে থেকে নীলফামারী, মাদারীপুর ও ফেনী জেলাকে বাছাই করে আর্টিফিসিয়াল টার্ফ তৈরি করেছে এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থাটি।

football-2

মাদারীপুর ও ফেনীর টার্ফদুটোও তৈরি প্রায় শেষ। এ মাসেই এ দুটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। ২০১৭ সালের তিনটি মিনি টার্ফ পাওয়ার পর নতুন বছরের জন্যও এএফসিতে নাম পাঠাবে বাফুফে। ইতিমধ্যেই টার্ফ পেতে আগ্রহী জেলাগুলোকে ২১ জানুয়ারির মধ্যে নাম প্রেরণের জন্য চিঠি দিয়েছে বাফুফে।

প্রধান অতিথি আসাদুজ্জামান নুর নীলফামারীতে আর্টিফিসিয়াল টার্ফ স্থাপন করায় এএফসি ও বাফুফেকে ধন্যবাদ জানিয়ে সেখানে একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য অনুরোধ জানান। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেছেন, ‘অন্য জেলাগুলোতে মিনি আর্টিফিসিয়াল টার্ফ স্থাপন করা হবে। ভবিষ্যতে বাংলাদেশের সকল জেলায় তৃণমূল থেকে ফুটবলার তৈরি হবে।’

টার্ফ উদ্বোধনের পর সেখানে মেয়েদের একটি প্রীতি ফুটবল ম্যাচও অনুষ্ঠিত হয়। শহর থেকে অনেক দূরের এই মেয়েদের জন্য আগেই নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা ২০টি বাই সাইকেল উপহার দিয়েছিল। এ অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর মেয়েদের জন্য আরো ১৫টি বাই সাইকেল প্রদানের আশ্বাস দিয়েছেন।

Print Friendly, PDF & Email