নেইমারবিহীন পিএসজিকে সহজ ভাবছেন না জিদান

স্পোর্টস লাইফ, ডেস্ক : দলের মূল তারকা নেইমার নেই, প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে জয় পাওয়াটা তো সহজ হয়ে গেল রিয়াল মাদ্রিদের! যারা এমন ভাবছেন, তাদের সঙ্গে মোটেই একমত নন জিনেদিন জিদান। রিয়াল কোচ মনে করছেন, নেইমার ছাড়াও পিএসজিকে হারানো কঠিন হবে।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির মাঠে খেলবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৩-১ গোলে এগিয়ে থাকায় তাদের উপর চাপ কম। পিএসজির মাঠে ড্র করলেও শেষ আটে চলে যাবে জিনেদিন জিদানের দল।

এরই মধ্যে পায়ের চোটে ছিটকে পড়েছেন পিএসজির তারকা স্ট্রাইকার নেইমার। অস্ত্রোপচার করাতে ইতোমধ্যে নিজের দেশ ব্রাজিলে পা রেখেছেন তিনি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে তো নয়ই, আগামী তিন মাসের মধ্যে নেইমারের মাঠে নামার সম্ভাবনা কম।

তবে জিদান মনে করছেন, চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে নেইমার না থাকলেও বাড়তি সুবিধা পাবে না রিয়াল। তিনি বলেন, ‘পিএসজি খুবই শক্তিশালী একটা দল। নেইমারের বদলে যে-ই খেলবে, সে ভালো করবে। আমি নিশ্চিত। তাই আমাদের এমন ভাবার কারণ নেই যে, সে না খেলায় ম্যাচটা খুব সহজ হয়ে যাবে।’

ধীরে ধীরে ইনজুরি কাটিয়ে ফিরছেন রিয়ালের খেলোয়াড়রা। মার্সেলো দলের সঙ্গে যোগ দিয়েছেন। টনি ক্রুস আর লুকা মড্রিচও উন্নতি করছেন। রিয়াল কোচ জিদান বেশ স্বস্তি অনুভব করছেন এতে, ‘মার্সেলো ইতোমধ্যেই আমাদের সঙ্গে যোগ দিয়েছে, এটা খুব গুরুত্বপূর্ণ। ক্রুস আর মড্রিচও দিন দিন উন্নতি করছে। তবে আসল ব্যাপার হলো খেলোয়াড়দের মাঠে শতভাগ ফিট থাকতে হবে।’

Print Friendly, PDF & Email